সময় কখনও বেঁধে রাখতে চাননি মডেল ও অভিনেত্রী সাফা কবির। মডেলিং ও অভিনয় দিয়ে অনেক আগেই ভক্তদের মন জয় করেছেন তিনি। রংধনুর রং ছড়িয়ে এখন অপেক্ষা নিজেকে ছাড়িয়ে যাওয়ার। যদিও কখনোই ভাবেননি রঙিন ভুবনে পদচারণা ঘটবে তাঁর। বড় হয়ে স্বপ্নের জগৎ যেন একটু পাল্টে গেল। তিনি এখন অভিনয়কে করে নিয়েছেন আপন। যে কোনো উৎসব আয়োজনে ছোট পর্দায় উজ্জ্বল উপস্থিতি থাকে সাফার। গেল রোজার ঈদে 'অ্যারেঞ্জ ম্যারেজ', 'রিসাইকেল বিন', 'ব্যাড বাজ', হ্যালো লিসেনারস', 'নয়নতারার গল্পগাথা', 'স্টেশন', 'তুমি আসবে আমি জানি', 'শেষ বিকেল'সহ অনেক নাটকে অভিনয় করে দর্শকের মনোযোগ কেড়েছেন তিনি। এবার ঈদে শিহাব শাহীনের পরিচালনায় রোমান্টিক-কমেডি ঘরানার 'হট টেম্পার' নাটকে আফরান নিশোর বিপরীতে অভিনয় করেছেন সাফা। এ ছাড়া কাজল আরেফিন অমির 'গুড বাজ'সহ বেশ কয়েকটি নাটকে তাঁকে দেখা যাবে।

সাফা কবির বলেন, 'মাঝে কিছুদিন দেশের বাইরে ছিলাম। যেজন্য এবার ঈদের নাটকে কম কাজ করার সুযোগ পেয়েছি। এর পরেও নতুন-পুরোনো মিলিয়ে অনেক নাটক প্রচার হবে আসছে ঈদে। প্রতিটি নাটকে আমি হাজির হবো ভিন্নরূপে। কমেডি, সিরিয়াস সব ধরনের গল্পেই কাজ করেছি। আশা করছি, গত ঈদের মতো এ ঈদেও আমার অভিনীত নাটক ও টেলিছবি দর্শকের পছন্দ হবে।' যে কোনো উৎসব আয়োজনে নিজের গল্পের নাটকেও দেখা যায় সাফাকে। গত ঈদে তাঁর লেখা 'টাচ' নাটকটি প্রশংসিত হয়েছে। এটি পরিচালনা করেছিলেন মাহমুদুর রহমান হিমি। এবার নিজের গল্পের নাটকে অভিনয় করবেন কিনা এখনও সে রকম কিছু ইঙ্গিত দেননি তিনি। নাটক, টেলিছবি, ওয়েব সিরিজ, মিউজিক ভিডিও, স্টেজ শো ও উপস্থাপনা করছেন নিয়মিত। বলা যায়, সাফা 'একের ভেতর অনেক'। কিন্তু এত কিছু একসঙ্গে করতে গিয়ে তাঁকে কেমন ভোগান্তি পোহাতে হয়? সাফার ভাষ্য, 'আমার সবকিছু জানার কৌতূহল থাকে বেশি। নতুন অভিজ্ঞতার মুখোমুখি হতে ভালো লাগে। এ ছাড়া আমার প্রতিটি কাজ একটির সঙ্গে অন্যটি সম্পর্কযুক্ত। যেজন্য আমাকে তেমন সমস্যায় পড়তে হয় না।'

এই সময়ে ক্যারিয়ার পরিকল্পনা নিয়েও সাফা কথা বলেন। দর্শকের মনে দাগ কাটার মতো আরও কিছু কাজ করতে চান তিনি। ছোট পর্দার পাশাপাশি ভালো গল্প ও চরিত্রের মধ্য দিয়ে চলচ্চিত্রে নিজেকে মেলে ধরার ইচ্ছাও প্রকাশ করেন এই অভিনেত্রী।