পটুয়াখালী জেলা সুহৃদ সমাবেশের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি অকালপ্রয়াত রুমানা খান দোয়েলকে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করলেন পটুয়াখালীর সুহৃদরা। তাঁর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৯ আগস্ট বিকেলে স্থানীয় লতিফ মিউনিসিপাল সেমিনারিতে এক স্মরণসভার আয়োজন করা হয়। জেলা সুহৃদ সমাবেশের ভারপ্রাপ্ত সভাপতি সাইয়ারা আফিয়া ঝুমুরের সভাপতিত্বে সভায় রুমানা খান দোয়েলের কর্মজীবনী নিয়ে বক্তব্য দেন সমকালের জেলা প্রতিনিধি ও সুহৃদ সমাবেশের জেলা সমন্বয়ক মুফতী সালাহউদ্দিন, জেলা সুহৃদ সমাবেশের উপদেষ্টা পরিষদের সদস্য সৈয়দ আব্দুল ওয়াদুদ ও সৈয়দ তাজুল ইসলাম, জেলা সুহৃদ সমাবেশের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহামুদুল হাসান রাব্বি, সরকারি কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক রাশেদ বিন মইন, সদস্য সচিব মো. মাকসুদুর রহমান মাসুম, কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য মোসা. রুবিনা রুবি, হাওলাদার অনু প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সুহৃদ মো. জহিরুল ইসলাম, সুলতান বায়েজিদ, মেহেদী হাসান প্রমুখ।

স্মরণসভায় সমকালের জেলা প্রতিনিধি ও সুহৃদ সমাবেশের জেলা সমন্বয়ক মুফতী সালাহউদ্দিনসহ সুহৃদরা স্মৃতিচারণ করেন। পরে তাঁর আত্মার শান্তি কামনা করে দোয়া মোনাজাত করা হয়। রুমানা খান দোয়েলের কর্মজীবনীর ওপর আলোচনায় বিজয়ী বক্তা সরকারি কলেজ শাখার সদস্য সচিব মাকসুদুর রহমান মাসুমকে এ সপ্তাহের 'প্রতিভা অন্বেষণ'-এর বিজয়ী করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৫ আগস্ট ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুর আগ পর্যন্ত ঢাকায় একটি মাদ্রাসায় বাংলা বিভাগের প্রভাষক পদে কর্মরত ছিলেন তিনি।
সুহৃদ পটুয়াখালী