বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে 'পাওয়ার্ড বাই' স্পন্সর হিসেবে যুক্ত হলো পূবালী ব্যাংক। সৃজনশীল কাজে যুক্ত হওয়ার বিষয়টিকে নিজেদের জন্য সুযোগ হিসেবে দেখছে ব্যাংক কর্তৃপক্ষ। গতকাল দুই প্রতিষ্ঠানের মধ্যে এক সমঝোতা স্মারক সই হয়। সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন ও পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ আলীর উপস্থিতিতে ব্যাংকের প্রধান কার্যালয়ে স্মারক স্বাক্ষরিত হয়। 

সমকালের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন মার্কেটিং বিভাগের মহাব্যবস্থাপক মো. ফরিদুল ইসলাম এবং পূবালী ব্যাংকের পক্ষে জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে এবার অনুষ্ঠিত হচ্ছে এই বিতর্কের নবম আসর। যাত্রা শুরু হয়েছিল ২০১৩ সালে। বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের (বিএফএফ) সহযোগিতায় ৬৪ জেলার ৫২০টি স্কুল এবার অংশ নিয়েছে। জেলার পরে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা চলছে। ঢাকায় চূড়ান্ত প্রতিযোগিতা আগামী ২৩-২৪ ডিসেম্বর। তরুণ প্রজন্মকে বিজ্ঞানমুখী ও যুক্তিবাদী মানসিকতা গড়তে এ আয়োজন করে আসছে সমকাল। চূড়ান্ত আসরের প্রতিটি পুরস্কার ও ক্রেস্টে পাওয়ার্ড বাই হিসেবে পূবালী ব্যাংকেরও লোগো ব্যবহূত হবে।

অনুষ্ঠানে সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন সৃজনশীল ও সামাজিক কাজে সহায়তা নিয়ে এগিয়ে আসার জন্য পূবালী ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ আলী বলেন, তরুণ প্রজন্মকে নিয়ে এরকম আয়োজনে যুক্ত হওয়ার বিষয়টি তাঁদের জন্য আনন্দের।

আরও বক্তব্য দেন পূবালী ব্যাংকের  ডিএমডি জাহিদ আহসান, মোহাম্মদ শাহাদাত হোসেন , শ্যাম সুন্দর বনিক ও সুহৃদ সমাবেশের বিভাগীয় প্রধান মো. আসাদুজ্জামান।