হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়ন ছাত্রদলের কমিটি ঘোষণার ২৪ ঘণ্টা যেতে না যেতেই এসব কমিটি স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত মঙ্গলবার রাতে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রশিদুল ইসলাম ও সদস্য সচিব মাছুম আহমদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দীঘলবাক ইউনিয়নে আল আমিনকে সভাপতি ও মো. জাবেদ আলীকে সাধারণ সম্পাদক, আউশকান্দি ইউনিয়নে ফরহাদুল ইসলামকে সভাপতি ও নাঈম আহমদ তালুকদারকে সাধারণ সম্পাদক, বাউসা ইউনিয়নে ফয়ছল আহমেদকে সভাপতি ও মামুন মিয়াকে সাধারণ সম্পাদক, কালিয়ারভাঙ্গা ইউনিয়নে মোহাইমিনুল ইসলামকে সভাপতি ও ফরহাদ আল হাসানকে সাধারণ সম্পাদক, পানিউমদা ইউনিয়নে মোফাজ্জল খান রুমানকে সভাপতি ও সফিকুল ইসলাম রোপণকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। প্রতিটি কমিটি ২১ সদস্যের বলে জানা গেছে।

বুধবার রাতে জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক ও বর্তমানে যুক্তরাজ্যে অবস্থানরত নাজমুস সাকিব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উপজেলার পাঁচটি ইউনিয়নের কমিটি স্থগিত করা হয়।

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রশিদুল ইসলাম বলেন, জেলা নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে গঠনতান্ত্রিকভাবে কমিটি গঠন করা হয়েছিল। পরবর্তী সময়ে কী কারণে কমিটিগুলো স্থগিত করা হয়েছে- তা জানেন না তিনি।

জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান বলেন, দলীয় নির্দেশনা না মেনে কমিটির তালিকা প্রকাশ করায় কমিটি স্থগিত করা হয়েছে।