মালয়েশিয়ায় এক ব্যক্তির খাবার কেনার আয়োজনে হতবাক হয়েছেন সবাই। মালয়েশিয়ার জনপ্রিয় একটি খাবার আনতে হেলিকপ্টার পাঠিয়েছেন তিনি। এ জন্য হেলিকপ্টারটিকে পাড়ি দিতে হয়েছে ১৮০ কিলোমিটার পথ।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, ওই ব্যক্তি রাজধানী কুয়ালালামপুরের বাসিন্দা। সেখান থেকে তিনি আইপহ শহরে হেলিকপ্টার পাঠান ‘নাসি গাঞ্জা’ নামের একটি খাবার কিনতে। খাবারটির ডিশে ভাতের সঙ্গে থাকে মাছ, মাংস, সবজি ও সস। মালয়েশিয়ার জনপ্রিয় এ খাবারের ৩৬টি ডিশ নিয়ে ফেরে হেলিকপ্টারটি।


লকডাউনের মধ্যে যখন সাধারণ মানুষ খুব জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে বের হতে পারছেন না, তখন ঘটা করে খাবার কেনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে বেশ সমালোচনা। অনলাইনে হেলিকপ্টারটির একটি ছবি ছড়িয়ে পড়ার পর বিষয়টি সামনে আসে। কড়াকড়ির মধ্যে কীভাবে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছে পুলিশও।

তবে হেলিকপ্টারটিকে খাবার আনার জন্য কোনো অনুমতি দেওয়া হয়নি বলে উল্লেখ করেছে পুলিশ। তারা বলছে, শুধু মেরামত করার অনুমতি ছিল সেটির। তাই নিয়েই হেলিকপ্টারটি রাজধানীর বাইরে উড়াল দেয়। ঘটনার তদন্তে পুলিশ নানা পক্ষের বক্তব্য নিয়েছে। পরবর্তী কী পদক্ষেপ নেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছেন সরকারি কৌঁসুলিরা। যদিও ওই খাদ্যপ্রেমীর নাম প্রকাশ করা হয়নি।