সমগ্র বিশ্বের ন্যায় বাংলাদেশের উত্তর-পূর্বে অবস্থিত শেভরনের গ্যাস ফিল্ড এলাকার মানুষের জীবন-যাত্রায় এবং স্বাস্থ্য সুরক্ষায় কোভিড-১৯ মহামারির ব্যাপক প্রভাব ফেলেছে। এ অবস্থায় শেভরন বাংলাদেশ সময়ের প্রয়োজন হিসেবে তার বিবিয়ানা এবং মৌলভীবাজার গ্যাস প্লান্ট এলাকার ৪টি হাসপাতালে গত ১৬ সেপ্টেম্বর ১৫টি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করেছে, যাতে রোগীরা রক্তে অক্সিজেন স্বল্পতা বা হাইপোক্সিমিয়া হলে দ্রুত স্বাস্থ্য সেবা পেতে পারে।

হাইপোক্সিমিয়ার ফলে সাধারণত মাথা ব্যাথা ও শ্বাস কষ্ট হয়ে থাকে তবে তা মারাত্মক হলে হার্ট ও মতিষ্কের কার্যক্রমেও প্রভাব বিস্তার করে। অক্সিজেন কনসেনট্রেটর বাতাস থেকে অক্সিজেন আলাদা করে নাসাল ক্যানোলার মাধ্যমে রোগীকে অক্সিজেন দিয়ে থাকে।

হবিগঞ্জের ডেপুটি কমিশনারের অফিসে সামাজিক দূরত্ব বজায় রেখে একটি সাধারণ অনুষ্ঠানের মাধ্যমে ডেপুটি কমিশনার ইসরাত জাহান হবিগঞ্জের ২৫০-বেড জেলা হাসপাতাল এবং নবিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষে ১০টি অক্সিজেন কনসেনট্রেটর গ্রহণ করেন। এছাড়া, ২টি অক্সিজেন কনসেনট্রেটর, বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও পক্ষে বাহুরল উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার গ্রহণ করেন। পরিশেষে, ৩টি অক্সিজেন কনসেনট্রেটর, শ্রীমংগল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান, সুপারিনটেন্ডেন্ট ২৫০-বেড হাসপাতাল, হবিগঞ্জ, ডা. আমিনুল হক, শ্রীমংগল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী। উপস্থিত সবাই শেভরনের সময়োপযোগী সহযোগিতাকে প্রশংসা করেন।

উক্ত অনুষ্ঠানে শেভরনের পক্ষে উপস্থিত ছিলেন ফিল্ড কর্পোরেট এফেয়ার্স ম্যানেজার ইমাম হাসান আকন, সিনিয়র কোর্ডিনেটর, কমিউনিটি এনগেজমেন্ট মুরাদ আহমেদ ও সিনিয়র কোর্ডিনেটর, গভার্ন মেন্ট এফেয়ার্স ও সোসাল ইনভেস্টমেন্ট শ্রীনিবাস চন্দ্র নাথ। সংবাদ বিজ্ঞপ্তি