গত ১৫ অক্টোবর থেকে ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ছবির শুটিং শুরু করেছন দীঘি। মঙ্গলবার দীঘি জানালেন, চার দিন ধরে রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকায় শুটিং করছেন তিনি। ছবিটিতে তার নায়ক হিসেবে রয়েছেন  কলকাতার 'করুণাময়ী রানি রাসমণি’সিরিয়ালের রানি রাসমণির স্বামী রাজচন্দ্র দাস চরিত্রে অভিনয় করা বাংলাদেশেরই গাজী আবদুন নূর। 

কথা সাহিত্যিক ও নাট্যকার ইমদাদুল হক মিলনের লেখা গল্প অবলম্বনে ছবিটি পরিচালনা করছেন  ‘ঝিনুক মালা’ খ্যাত পরিচালক আব্দুস সামাদ খোকন।

দীঘি বলেন, ‘শ্রদ্ধেয় আব্দুস সামাদ খোকন আঙ্কেলের নির্দেশনায় আমি প্রথমবারের মতো কাজ করছি। আমার চরিত্রের নাম মৌ। চরিত্রটি আমার ভীষণ ভালো লাগায় বেশ আগ্রহ নিয়েই শুটিং করছি। তাছাড়া ছবির গল্পটি শ্রদ্ধেয় ইমদাদুল হক মিলনের। সে কারণে আগ্রহটা আরও বেশি।’

নায়িকা আরও বলেন, ‘শুটিং শুরুর আগে নিজেকে মৌ চরিত্রের জন্যই প্রস্তুত করছি। তবে উপন্যাসের চরিত্র তো তাই একটু ভয়েও ছিলাম। কারণ চরিত্রটি সবার পরিচিত। সে জায়গা থেকে কতটা ভালো করতে পারবো সে ভায়। কিন্তু শুটিংয়ে ফেরার পর সে ভয় কেটে গেছে। সবার সহযোগিতায় চরিত্রটি ভালোভাবেই করতে পারছি।'

২০০৬ সালে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল দীঘির। শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিলেন এই অভিনেত্রী। এরপর মাঝখানে কয়েক বছরের বিরতি। চলতি বছরে ‘তুমি আছো তুমি নেই’ ছবির মাধ্যমে  নায়িকা হিসেবে ফেরআসেন দীঘি। এরপর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ নামে আরও একটি ছবি মুক্তি পায়। অভিনয়ের পাশাপাশি পড়াশোনাতেও নিয়মিত তিনি।