সেভিয়াকে পেলেই গর্জে ওঠেন মেসি!

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯     আপডেট: ০৬ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: মার্কা

চলতি মৌসুমে দুটি লা লিগা এবং দুটি চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। এখনও গোলের খাতা খুলতে পারেননি তিনি। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে ক্যাম্প ন্যুতে চলতি মৌসুমে পুরো সময় মাঠে থাকেন লিও। ইনজুরির অস্বস্তি কাটিয়ে ওই ম্যাচে ভালো খেলেন। শেষ সময়ে তার দেওয়া পাস ধরে গোল করে দলকে জেতান লুইস সুয়ারেজ।

লিওনেল মেসির সামনে এবার সেভিয়ার বিপক্ষে ম্যাচ পূর্ণ ফর্মে ফেরার। গোলে ফেরার। সেভিয়ার বিপক্ষে তাকে সমসময় সেরা ফর্মে দেখা যায়। মেসি সেভিয়ার বিপক্ষে সবপ্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচ খেলেছেন। গোল করেছেন ২৮টি। ম্যাচ প্রতি তার গোল সংখ্যা ১.২ করে। অর্থাৎ প্রতি ম্যাচেই মেসি সেভিয়ার বিপক্ষে গোল করেন।

ক্যারিয়ারে সেভিয়ার বিপক্ষে দুটি হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। জোড়া গোল করেছেন ছয়বার। ইনজুরি কাটিয়ে নিজের সেরা ফর্মে ফেররা জন্য সেভিয়া তাই মেসির জন্য বড় উপলক্ষ্য। তবে চলতি মৌসুমে সেভিয়া দারুণ ফুটবল উপহার দিচ্ছে। পয়েন্ট টেবিলে বার্সার সমান ৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে সাতে আছে সেভিয়া। একই পয়েন্ট নিয়ে চারে আছে বার্সা। সাত ম্যাচ খেলে বার্সা ১৬ গোল দিয়ে হজম করেছে ১০ গোল। অন্যদিকে সেভিয়া প্রতিপক্ষের জালে দিয়েছে ১০ গোল। খেয়েছে সাতটি। ছোট্ট এই পরিসংখ্যান সেভিয়ার জমাট রক্ষণের প্রমাণ দেয়।

চলতি মৌসুমে বার্সা এখনও সেরা ছন্দে ফিরতে পারেনি। হার-জিতের মধ্যেই আছে তারা। তবে তাদের সামনে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে পাল্লা দেওয়ার সব সুযোগই আছে। এ নিয়ে বার্সা কোচ এরনেস্তো ভালভার্দে বলেছেন, 'বার্সেলোনায় আপনি সোমবার কঠিন শিলার সংস্পর্শে থাকবেন। শুক্রবার আবার স্বর্গে পৌছে যাবেন।' সেভিয়ার সঙ্গে তার দল ভালো করবে বলেও উল্লেখ করেন এই কোচ।