এল ক্লাসিকো মিস করার শঙ্কায় কাসেমিরো

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: মার্কা

একদিন আগে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বলেছেন, রিয়ালের শুরুর একাদশে কেউই নিশ্চিত নন। কথাটা হয়তো কাসেমিরোর জন্য একটু শিথিলযোগ্য। ফিট থাকলে জিদানের শুরুর একাদশে ব্রাজিল মিডফিল্ডার কাসেমিরোর জায়গা মোটামুটি পাকা। বিশ্বের অন্যতম সেরা এই ডিফেন্সিভ মিডফিল্ডার রিয়ালের আক্রমণ অটুট রাখেন। সারা মাঠ দৌড়ে বেড়ান। গোলে সহায়তা দেন। কিন্তু সেই কাসেমিরো আছেন এল ক্লাসিকো মিসের শঙ্কায়।

কারণ লা লিগায় এরই মধ্যে চারটি হলুদ কার্ড দেখে ফেলেছেন কাসেমিরো। নিয়ম অনুযায়ী তিনি আর একটি হলুদ কার্ড দেখলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন। তা হলে ২৬ অক্টোবর প্রথম এল ক্লাসিকো ম্যাচ মিস করবেন তিনি। বার্সেলোনার আগে রিয়াল মাদ্রিদ লা লিগায় ম্যালোরকার মুখোমুখি হবে। ওই ম্যাচেই তার ফাঁড়া কাটাতে হবে কাসেমিরোর।

আন্তর্জাতিক বিরতির আগে লা লিগায় রিয়ালের আর ম্যাচ নেই। বার্সেলোনা অবশ্য আজ রোববার রাতে সেভিয়ার বিপক্ষে ম্যাচ খেলবে। এরপর জাতীয় দলের হয়ে খেলতে চলে যাবেন ফুটবলাররা। ব্রাজিলের হয়ে কাসেমিরো আগামী ১০ অক্টোবর সেনেগাল এবং ১৩ অক্টোবর নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ খেলবে। বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে সিঙ্গাপুর ন্যাশনাল স্টেডিয়ামে।

ওই প্রীতি ম্যাচ শেষে রিয়াল ক্যাম্পে যোগ দিয়ে ম্যালোরকার বিপক্ষে ২০ অক্টোবর লা লিগায় ম্যাচ খেলবেন কাসেমিরোরা। এরপর চ্যাম্পিয়নস লিগে গ্যালাতাসারের মুখোমুখি হবে রিয়াল। চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে রিয়াল মাদ্রিদ এখনও জয় পায়নি। প্রথম ম্যাচে পিএসজির মাঠ থেকে হেরে ফেরে রিয়াল। পরের ম্যাচে ঘরের মাঠে ক্লাব ব্রুজের বিপক্ষে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে। চ্যাম্পিয়নস লিগে ২৩ অক্টোবর গ্যালাতাসারে পরীক্ষার পর জিদানের শিষ্যরা বার্সার মুখোমুখি হবে।