ইন্টারকে হারিয়ে শীর্ষে জুভরা

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

দুর্দান্ত গতিতে ইতালির লিগ সিরি আ'তে ছুটছিল ইন্টার মিলান। সাবেক চেলসি কোচ অ্যান্তোনিও কন্তে ইন্টারের দায়িত্ব নিয়ে দলের চেহারাই বদলে দিয়েছেন। জুভেন্টাসের মুখোমুখি হওয়ার আগে লিগে চলতি মৌসুমে সব ম্যাচেই জয় পায় তারা। পয়েন্ট টেবিলেও ছিল শীর্ষে। কিন্তু ঘরের মাঠে জুভেন্টাসের বিপক্ষে ২-১ গোলে হেরে গেল কন্তের দল। মধ্যে এক ম্যাচে ড্র করলেও জুভরা অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখল। সঙ্গে পয়েন্ট টেবিলে উঠে গেল শীর্ষে।

ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় জুভেন্টাস। গোল করেন জুভেন্টাসের আর্জেন্টিনা ফরোয়ার্ড পাউলো দিবালা। তার চার মিনিটের মাথায় করা গোলে এগিয়ে যায় গত মৌসুমের লিগ চ্যাম্পিয়ন ওল্ড লেডিরা। কিন্তু ইন্টার তাদের লিড বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি। ম্যাচের ১৭ মিনিটে আরেক আর্জেন্টাইন স্ট্রাইকার লওতেরো মার্টিনেজ পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান। আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে মেসির অনুপস্থিতি আর্জেন্টিনা জাতীয় দলের আক্রমণের ভার পাওয়া এই যুগল  আত্মবিশ্বাসের খোরাক সংগ্রহ করে নেন।

ম্যাচের শুরুতে মনে হয়েছিল ইতালির অন্যতম সেরা এই লিগ ম্যাচটা হবে গোলের ম্যাচ। কিন্তু শেষ পর্যন্ত গোল দেওয়ার লড়াইয়ের ম্যাচ হয়ে থাকল। ম্যাচের তৃতীয় গোল দেখলে ৮০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে দর্শকদের। জুভেন্টাসের পর আরও দুই ঘাটের জল খেয়ে আবার জুভেন্টাসে ফেরা আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন এবার গোল করেন। তার গোলে ম্যাচ জিতে নেয় জুভেন্টাস। পয়েন্ট টেবিল উঠে যায় শীর্ষে। দিন শেষে ইতালির লিগে শ্রেষ্ঠত্ব ধরে রাখার লড়াইটা হলো আর্জেন্টিনাময়।