মেসি-সুয়ারেজে উড়ে গেল সেভিয়া

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯     আপডেট: ০৭ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

বার্সেলোনার কাছে গত মৌসুমের এল ক্লাসিকোয় পাঁচ গোল হজম করে রিয়াল মাদ্রিদ। রাশিয়া বিশ্বকাপের আগে স্পেনের কোচের পদ থেকে ছাঁটাই হওয়া হুলেন লোপেতেগুই রিয়ালের কোচের পদও মৌসুমের প্রায় শুরুতেই হারান। সেই লোপেতেগুই এখন সেভিয়ার ডাগ আউটে। তার দল খেলছিলও ভালো। কিন্তু বার্সার সামনে পড়তেই যেন সব গুলিয়ে গেল লোপেতেগুই ও তার দলের। লা লিগার ম্যাচে ক্যাম্প ন্যুতে ৪-০ গোলে উড়ে গেল তারা।

দারুণ এই জয়ে রিয়ালের সমান ৮ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট তুলে নিয়ে বার্সা।  লস ব্লাঙ্কোসদের থেকে টেবিলে মাত্র দুই পয়েন্টে পিছিয়ে তারা। অন্যদিকে অ্যাথলেটিকো মাদ্রিদ সমান ম্যাচ খেলে তিনে নেমে গেছে। সেভিয়া অবশ্য ছয়ে থাকায় শীর্ষ চারে থাকার লড়াই থেকে ছিটকে যায়নি এখনও।

ম্যাচের শুরুতে গোল করার দারুণ দুটি সুযোগ পায় সেভিয়া। ক্যাম্প ন্যু স্তব্ধ হয়ে যেত ওই সুযোগ দুটি নিতে পারলে। এর মধ্যে অন্তত একটি গোল পাওয়া উচিত ছিল সেভিয়ার। কিন্তু বার্সা ঘরের মাঠে ওই ভুল করেনি। ম্যচের ২৭ মিনিটে নেলসন সেমেদোর ক্রসে দুর্দান্ত বাই সাইকেল কিক নিয়ে বল জালে জড়ান লুইস সুয়ারেজ। এরপর ৩২ মিনিটের মাথায় আর্থার মেলোর দারুণ পাসে পা থেকিয়ে ব্যবধান ২-০ করেন আর্তুরো ভিদাল।

প্রথমার্ধে আরও এক গোল দেয় বার্সা। এবার বার্সার ত্রাতা উসমান ডেম্বেলে। তিনি দারুণ ড্রিবলিং করে সেভিয়ার রক্ষণ ভেঙে এবং গোলরক্ষককে দর্শক বানিয়ে গোল করেন। তার গোলে ৩৫ মিনেটের মধ্যে ৩-০ গোলের লিড নেয় কাতালানরা। এরপর ম্যাচের ৭৮ মিনিটে গোল খরা কাটান লিওনেল মেসি। তিনি চলতি মৌসুম সব প্রতিযোগিতা মিলিয়ে নিজের পঞ্চম ম্যাচে এসে গোলের জাল খুঁজে পেলেন।

এর আগে সেভিয়ার বিপক্ষে ২৫ দেখায় ২৮ গোল করেন মেসি। এবারও খালি হাতে ফিরতে হলো না তাকে। তবে বার্সার দুর্দান্ত জয়ের ম্যাচেও অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। ম্যাচের ৮৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন উসমান ডেম্বেলে। শুধু তিনি নন বার্সার ২০ বছর বয়সী তরুণ উরুগুয়ে ডিফেন্ডার রোনাল্ড আরাজু লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। লা লিগায় এইবারের বিপক্ষে তাদের তাই খেলা হবে না। লা লিগায় পরের ম্যাচের ২৬ অক্টোবর রিয়ালের মুখোমুখি হবে বার্সা।