নভেম্বরে ঢাকায় ম্যাচ খেলবে আর্জেন্টিনা

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৯     আপডেট: ০৮ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

চলতি মাসে সিঙ্গাপুরে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। নেইমার-কুতিনহোদের পায়ের জাদু দেখা যাবে এশিয়ায়। আর নভেম্বরে ঢাকায় পড়বে আর্জেন্টাইন ফুটবলারদের পা। লিওনেল মেসি-লওতেরো মার্টিনেজের পায়ের জাদু দেখা যাবে ঢাকার মাঠে। আগামী ১৮ নভেম্বর ঢাকায় দুটি প্রীতি ম্যাচ খেলবে প্যারাগুয়ে। তার একটিতে আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা।

প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন তাদের নিজস্ব টুইটার পেজে খবরটি নিশ্চিত করেছে। বাংলাদেশ সফরে আর্জেন্টিনা আসছে কথাটা শুনতেই মাথায় মেসির কথা চলে আসাই স্বাভাবিক। তিনিও দলের সঙ্গে ঢাকা আসবেন এবং খেলবেন বলে জানা গেছে। আর্জেন্টিনার সংবাদমাধ্যম 'মুন্ডো আলবিসেলেস্তে' লিওর খেলার সম্ভাবনার কথা জানিয়েছে। ঢাকায় অন্য প্রীতি ম্যাচে প্যারাগুয়ে মুখোমুখি হবে ভেনেজুয়েলার।

প্যারগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের করা টুইট। ছবি: টুইটার

মেসি কোপা আমেরিকায় দুর্নীতির হয়েছে বলায় তাকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। চলতি মাসে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচে বার্সেলোনা তারকা তাই খেলতে পারবেন না। তবে নভেম্বরে তার নিষেধাজ্ঞা উঠে যাবে। মেসিও তাই জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে মুখিয়ে থাকবেন বলেই মনে করা হচ্ছে।

বাংলাদেশ সফরে আসার ব্যাপারে প্যারাগুয়ে ফুটবল ফেডারেশনের নিজস্ব টুইটারে লেখা হয়েছে, 'অফিশিয়াল: নভেম্বরে "আলবিরোজ্জা"দের (প্যারাগুয়ে ফুটবল দলের তকমা) প্রীতি ম্যাচ। বাংলাদেশের মাটিতে ভেনেজুয়েলা ও আর্জেন্টিনার মুখোমুখি হবে প্যারাগুয়ে।' টুইটারে সূচিও উল্লেখ করা হয়েছে, ঢাকায় আগামী ১৫ নভেম্বর প্রথম প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে প্যারাগুয়ে। ১৮ নভেম্বর আর্জেন্টিনা খেলবে প্যারাগুয়ের বিপক্ষে।

প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন বাংলাদেশে যে প্রীতি ম্যাচ খেলবে তার সূচিও টুইট করেছে। ছবি: টুইটার।

আর্জেন্টিনা ফুটবল দল অবশ্য বাংলাদেশে আসার আগে সৌদি আরবে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের। ১৫ নভেম্বরের ওই ম্যাচ দিয়েই হয়তো আর্জেন্টিনার জার্সিতে ফিরবেন মেসি। এর আগে ২০১১ সালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে আর্জেন্টিনা। ওই ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন মেসি।