'আর্জেন্টিনার ভবিষ্যৎ দিবাল-মার্টিনেজ'

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৯     আপডেট: ০৯ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি মনে করেন, আলবেসেলেস্তেদের ভবিষ্যৎ জুভেন্টাস ফরোয়ার্ড পাউলো দিবালা এবং ইন্টার মিলান স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। ডর্টমুন্ডে জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার শুরুর একাদশে তারা দু'জন থাকবেন বলেও উল্লেখ করেন আর্জেন্টিনা কোচ। লিওনেল মেসি এবং সার্জিও আগুয়েরোর জায়গায় আর্জেন্টিনার আক্রমণ সামলাবেন তারা।

বাংলাদেশ সময় বুধবার রাত ১২টা ৪৫ মিনিটে জার্মানির মুখোমুখি হবে আর্জেন্টিনা। দায়িত্ব নেওয়ার পর তরুণদের নিয়ে দল গড়ার দিকে মন দিয়েছেন স্কালোনি। এ ম্যাচেও তরুণদের ওপর ভরসা রাখতে চান তিনি। এছাড়া ব্রাজিলে অনুষ্ঠিত সর্বশেষ কোপা আমেরিকায় তিনি তরুণদের ওপর ভরসা রেখেছিলেন। ঘরের মাঠে অনুষ্ঠিত আগামী বছরের কোপা আমেরিকা এবং ২০২২ সালের বিশ্বকাপ বাছাইপর্বের জন্য দল গড়ার দিকে মন এই কোচের।

সিরি আ' লিগে সর্বশেষ ম্যাচে আবার দিবালা এবং মার্টিনেজ নিজ নিজ দলের হয়ে গোল করেছেন। মার্টিনেজ চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বার্সার মাঠেও গোল পান। স্কালোনি তাই তরুণ এই স্ট্রাইকারে আশা দেখছেন, 'আমি মনে করি আর্জেন্টিনা জাতীয় দলে তারা অনেক দিন ডাক পাবে। ভবিষ্যতে তারা আর্জেন্টিনার পতাকা উঁচুতে তুলে ধরবে। তারা খুব ভালো বন্ধু। তার চেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে তারা আর্জেন্টিনার গুরুত্বপূর্ণ দুই জার্সির ভবিষ্যত। গেল রোববার ক্লাবের হয়ে তারা দারুণ খেলেছে। আশা করছি জাতীয় দলের হয়েও ভালো খেলবে এই জুটি।'

ইনজুরির কারণে জার্মানির গুরুত্বপূর্ণ অনেক ফুটবলার এই ম্যাচে খেলতে পারবেন না। তারপরও আর্জেন্টিনার বিপক্ষে ভালো দল নিয়েই নামবে জোয়াকিম লোর দল। চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন বলে কথা। তাদের নিশ্চয় ব্যাক আপ ফুটবলারের ঘাটতি নেই। এছাড়া আর্জেন্টিনাও নিষেধাজ্ঞা-ইনজুরি মিলিয়ে অনেককে দলে পাচ্ছে না। সব মিলিয়ে তার দলের জন্য জার্মানির মাটিতে ভালো ফুটবল খেলা একটি চ্যালেঞ্জ বলে মনে করেন স্কালোনি।

তিনি বলেন, 'আমার মতে, এটাই আমাদের দল দেখে নেওয়ার শেষ সুযোগ। আমি দল নিয়ে উচ্ছ্বসিত। এই পর্যায়ে আসতে ফুটবলাররা অনেক পরিশ্রম করেছে। তার মানে এই নয় যে, প্রতি ম্যাচেই তারা তিন গোল করে করবে। আর্জেন্টিনার জার্সি গায়ে দিয়ে খেলা খুবই কঠিন। তবে আমি আমার দলের ফুটবলার এবং কোচিং স্টাফ নিয়ে খুবই খুশি। দলকে জেতানোর জন্যই আমরা তাদের অনুশীলন করায়।'