দুই ম্যাচ নিষিদ্ধ ডেম্বেল, নেই এল ক্লাসিকোতে

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ডেইলি সান

আন্তর্জাতিক বিরতির পর লা লিগায় ও চ্যাম্পিয়নস লিগে একটি করে ম্যাচ খেলবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এরপর ২৬ অক্টোবর মুখোমুখি হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয়। ক্যাম্প ন্যুতে অতিথি হয়ে আসবে রিয়াল মাদ্রিদ। চাপ তাই বেশি মেসিদের ওপরই থাকবে। কিন্তু গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলতে পারবেন না উসমান ডেম্বেল। কারণ রেফারিকে অবমাননা করায় লা লিগায় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি।

আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে ঘরের মাঠে লা লিগায় সেভিয়ার বিপক্ষে পারফেক্ট এক ম্যাচ খেলে বার্সেলোনা। সেভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দেয়। দলের হয়ে মেসি-সুয়ারেজ এবং ডেম্বেলে গোল করেন। কিন্তু ম্যাচের শেষ সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ডেম্বেলেকে। লাল কার্ড দেখলে অটোমেটিক এক ম্যাচ নিষেধাজ্ঞা পান ফুটবলার। কিন্তু রেফারিকে অপমান করায় ডেম্বেলে পেয়েছেন দুই ম্যাচের নিষেধাজ্ঞা। সংবাদ মাধ্যম ডেইল মেইল বিষয়টি নিশ্চিত করেছে।

ম্যাচ শেষে রেফারির করা অভিযোগ অনুযায়ী, স্প্যানিশ ভাষায় ডেম্বেলে রেফারিকে 'মুই মালো' বলেন। যার অর্থ তুমি খুব খারাপ রেফারি। ওই মন্তব্য করায় ডেম্বেলেকে দুই ম্যাচ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। মেসি অবশ্য ডেম্বেলের ঢাল হয়ে কথা বলার চেষ্টা করেছেন। তিনি দাবি করেছেন, ফ্রান্স ফরোয়ার্ড ভালো স্প্যানিশ বলতে পারেন না। তাহলে কিভাবে রেফারি পরিষ্কার তার কথা বুঝতে পারলো।

বার্সেলোনা আগামী ১৯ অক্টোবর লা লিগায় এইবারের মুখোমুখি হবে। এরপর সালভিয়া প্রাগের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে ২৪ অক্টোবর মুখোমুখি হবে। অ্যাওয়ে ওই ম্যাচ খেলে এসেই রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। ডেম্বেলে প্রাগের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে পারবেন। তবে দর্শক হয়ে বসে থাকতে হবে এইবার এবং রিয়ালের বিপক্ষে ম্যাচে।