‘রিয়াল টপার হলে বাতিল হতো লিগ’

প্রকাশ: ২৮ মে ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

করোনা সংকট মাথায় নিয়ে জুনে পুনরায় শুরু হতে যাচ্ছে লা লিগার বাকি ম্যাচ। ফুটবলারদের মধ্যে করোনা নিয়ে কাজ করছে আতঙ্ক। সরাসরি না বললেও আকারে ইঙ্গিতে অনেকে লিগ ফেলানোর বিপক্ষে অবস্থান নিয়েছেন। কিন্তু ফুটবলের আর্থিক ক্ষতির কথা মাথায় নিয়ে ফেরানো হচ্ছে স্পেনের সর্বোচ্চ পর্যায়ের ক্লাব ফুটবল।

তবে বার্সেলোনার সাবেক সভাপতি জোয়ান গাসপার্ট মনে করেন, যদি লিগে রিয়াল মাদ্রিদ টেবিলে শীর্ষে থাকতো তাহলে পরিস্থিতি হতো ভিন্ন। তারা লিগ বাতিল করার জন্য উঠে পড়ে লাগতো এবং লিগ বাতিলও হয়ে যেতো। চলতি মৌসুমে লিগে এখনও ১১ ম্যাচ বাকি। বার্সার থেকে দুই পয়েন্ট পিছিয়ে থেকে টেবিলে দুইয়ে আছে রিয়াল।

গাসপার্ট বলেন, ‘লকডাউনে যাওয়ার আগে রিয়াল মাদ্রিদ পয়েন্ট টেবিলে শীর্ষে থাকলে হয়তো মৌসুম বাতিল হয়ে যেত। করোনা প্রাদুর্ভাবের মধ্যে যখন আবার লিগ শুরুর ঘোষণা আসল অবাকই হয়েছি। আমরা কেউ ভাবিনি এভাবে ফুটবল ফেরানো হবে। দুশ্চিন্তা মাথায় নিয়ে ফুটবলারদের অনুশীলন করতে হচ্ছে। এভাবে করো পক্ষে খেলায় মন দেওয়া সম্ভব না।’

তার মতে, ফুটবলাররা যেন একটা ক্ষত নিয়ে মাঠে নামতে যাচ্ছেন। মৌসুম আবার শুরুর আগে তাদের প্রস্তুত হওয়ার জন্য তাই আরও কিছু সময় নিতে হবে। এছাড়া ইনজুরি আক্রান্ত ফুটবলাররাও ফিরবেন। পুরনো মৌসুম আমরা নতুন করে শুরু করতে যাচ্ছি। কিন্তু কেউ তেমনটা অনুভব করছেন না।’

গাসপার্ট এ সময় নেইমারের বার্সায় ফেরার বিষয় নিয়েও কথা বলেন। তিনি চান, নেইমার আবার বার্সায় ফিরে আসুক। কাতালানদের হয়ে ভালো ফুটবল উপহার দেওয়ার সব সুযোগ নেইমারের এখনও আছে। তাকে নিয়ে আগে কী হয়েছে সেটা ভুলে গেছেন বলেও উল্লেখ করেন সাবেক এই  বার্সা প্রশাসক।