প্রস্তুত হচ্ছেন জাভি, মৌসুম শেষেই বরখাস্ত সেতিয়েন!

প্রকাশ: ২৯ জুন ২০২০   

অনলাইন ডেস্ক

এরনেস্তো ভালভার্দের অধীনে ভালোই এগোচ্ছিল বার্সেলোনা। লিগ টেবিলে ছিল শীর্ষে। চ্যাম্পিয়নস লিগেও ছিল জয়ের ধারায়। কিন্তু ভালভার্দের খেলানোর ধরণ পছন্দ হয়নি কাতালানদের। তাকে তাই চলতি মৌসুমের মাঝপথে বরখাস্ত করে বার্সা। কিন্তু ভালভার্দের স্থলাভিষিক্ত হয়ে কিকে সেতিয়েন কিছুই বদলাতে পারেননি।

বরং লিগ টেবিলে শীর্ষে থাকা মেসিরা দুই পয়েন্টের ব্যবধানে দুইয়ে নেমে গেছে। বার্সার ড্রেসিংরুম তার প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে। লুইস সুয়ারেজ সরাসরি তার বিরুদ্ধে কথা বলেছেন। সম্পর্ক অবনতি হওয়ায় বার্সার তরুণ মিডফিল্ডার আর্থার মেলো জুভেন্টাসে যেতে বাধ্য হয়েছেন। এমনকি মৌসুমের বাকি ম্যাচগুলো খেলবেন না বলেও জানিয়ে দিয়েছেন।

এমন অবস্থায় বার্সার কোচ থাকা কঠিন হয়ে পড়েছে কিকে সেতিয়েনের জন্য। তাকে তাই চলতি মৌসুম শেষেই ছাঁটাই করতে পারে বার্সেলোনা। তার জায়গায় দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন বার্সার সাবেক তারকা জাভি হার্নান্দেজ। ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম গোল মনে করছে, সেতিয়েনের প্রতি বার্সা এতটাই অখুশি যে, লিগ কিংবা চ্যাম্পিয়নস লিগ জিতলেও তাকে দায়িত্বে রাখবেন না মারিও বার্তামেউরা।

বার্সেলোনায় ফুটবলারদের মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে লিওনেল মেসি ও জেরার্ড পিকের মতকে ‍গুরুত্ব দিতে হয় বোর্ড কর্মকর্তাদের। সেতিয়েনের ওপর সন্তুষ্ট নন তাদের কেউই। আর্থারকে ছেড়ে জুভেন্টাস থেকে ৩০ বছর বয়সী পিয়ানিচকে আনায় সেটা আরও বেশি খারাপ হয়েছে।

এছাড়া কোচ নিয়োগের সময় সেতিয়েন বার্সার প্রথম পছন্দ ছিলেন না। নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কোম্যান এবং কাতারের আল সাদের জাভি ছিলেন বার্সার চিন্তায়। কিন্তু তাৎক্ষনিক তারা কেউ দায়িত্ব নেননি। বার্সা তাই আড়াই বছরের চুক্তিতে দেন সেতিয়েনকে।

আগামী মৌসুমের শুরুতে তাই জাভিকেই দায়িত্ব দিতে পারে বার্সা। স্পেনের বিশ্বকাপ জয়ী তারকাও সেই প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন, ‘এখন আমার সবচেয়ে বড় আশা বার্সায় কোচ হিসেবে ফেরা ও তাদের জয়ের  ধারায় নিয়ে আসা। টেকনিক্যাল স্টাফদের সঙ্গে আমি সেই প্রস্তুতিই নিচ্ছি। আগেও বলেছি, আমি বার্সার সিদ্ধান্ত গ্রহীতাদের একজন হয়ে ফিরতে চাই।’