ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বসুন্ধরায় আজ অঘোষিত ‘সেমিফাইনাল’

বসুন্ধরায় আজ অঘোষিত ‘সেমিফাইনাল’

ছবি- ফেসবুক

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩ | ১১:৩৮

আগের ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টসকে হারানোর পরই বসুন্ধরা কিংসের স্বপ্নের দরজা খুলে যায়। এএফসি কাপে নকআউট পর্বে ওঠা থেকে আর দুই ধাপ দূরে বাংলাদেশের চ্যাম্পিয়নরা। কিংস অ্যারেনায় আজ অস্কার ব্রুজোনের দলের জন্য মাজিয়া স্পোর্টসের বিপক্ষে ম্যাচটি এককথায় অঘোষিত ‘সেমিফাইনাল’। একই সঙ্গে প্রতিশোধের মঞ্চও। প্রথম লেগে হারের প্রতিশোধ নেওয়ার পাশাপাশি নকআউট পর্বে ওঠার পথটি সুগম করার সুযোগ বসুন্ধরার। সোমবার সন্ধ্যা ৬টায় শুরু হতে যাওয়া ম্যাচটি দেখা যাবে টি স্পোর্টসে।

এএফসি কাপের এবারের আসরে মালদ্বীপে গিয়ে মাজিয়ার কাছে হারের সঙ্গে মদকাণ্ডে জড়িয়েছিলেন বসুন্ধরা কিংসের পাঁচ ফুটবলার। তৌহিদুল আলম সবুজ, তপু বর্মণ, আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিন এবং রিমন হোসেনকে শাস্তিও দিয়েছিল ক্লাবটি। তদন্তে দোষ কম হওয়ায় মোরসালিন ও রিমন জরিমানাতে পার পান। বাকি তিনজনকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে কিংস। গত ১৯ সেপ্টেম্বর মালেতে সেই ম্যাচে বসুন্ধরা হেরেছিল ৩-১ গোলে। 

দুই মাসেরও বেশি সময় পর এবার নিজ আঙ্গিনায় হিসাব চুকানোর মিশন মোরসালিনদের। স্বাগতিকদের জন্য বড় ধাক্কা হয়ে এসেছে দলের অন্যতম সেরা তারকা রবসন রবিনহোর ইনজুরি। আজকের ম্যাচে এ ব্রাজিলিয়ানের খেলার সম্ভাবনা ফিফটি ফিফটি। অবস্থা বুঝে তাঁকে মাঠে নামানোর পরিকল্পনা কোচ ব্রুজোনের। তবে এক রবসন নিয়েই পড়ে থাকতে চান না বসুন্ধরা কোচ। 

মাজিয়ার বিপক্ষে জিতে পরের রাউন্ডে ওঠার স্বপ্নপূরণে আরেক ধাপ এগিয়ে যেতে চান ব্রুজোন, ‘মাজিয়ার কাছে হারের পর আমরা পরের ম্যাচগুলোতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছি। বিশেষ করে মোহনবাগানের বিপক্ষে সর্বশেষ ম্যাচের জয়টি আমাদের নকআউট পর্বে ওঠার সুযোগ করে দিয়েছে। পয়েন্ট টেবিলের যে অবস্থা, তাতে শেষ দুই ম্যাচ জিতলে আমরা ইন্টার জোনাল প্লে-অফের সেমিফাইনালে উঠে যাব। আমি মনে করি, এটা শুধু বসুন্ধরার জন্যই নয়, বাংলাদেশের ফুটবলের জন্য দারুণ কিছু হবে। আপাতত আমরা মাজিয়ার বিপক্ষে ম্যাচ নিয়েই ভাবছি।’

এএফসি কাপে গ্রুপ ‘ডি’তে চার ম্যাচে মোহনবাগানের সমান ৭ পয়েন্ট হলেও হেড টু হেডে এগিয়ে থাকায় শীর্ষে বসুন্ধরা কিংস। আজ মোহনবাগন খেলবে উড়িষ্যার বিপক্ষে। এই ম্যাচে মোহনবাগান হারলে আর মাজিয়ার বিপক্ষে জিতলে কিংসের স্বপ্নপূরণের পথ আরও সহজ হয়ে যাবে। সোহেল রানা অবশ্য অন্যকে নিয়ে ভাবছেন না, ‘কী করতে হবে, তা আমরা জানি। অন্য ম্যাচে দৃষ্টি নয়, আমরা এখন আমাদের ম্যাচ নিয়েই ভাবছি। আশা করি, ভালো করব।’

আরও পড়ুন

×