ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

দর্শকের প্রতি বসুন্ধরা কিংসের আহ্বান

দর্শকের প্রতি বসুন্ধরা কিংসের আহ্বান

ছবি- ফেসবুক

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩ | ১১:৫১

বিশ্বকাপ বাছাইয়ে লেবাননের বিপক্ষে ম্যাচে দর্শকদের উচ্ছৃঙ্খল আচরণে জরিমানা গুনতে হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে। আতশবাজি ফোটানো, মাঠে দর্শকের ঢুকে পড়া, বোতল নিক্ষেপের কারণে বাফুফেকে ফিফা ২০ হাজার ডলারের মতো জরিমানা করার ঘোষণাটি ম্যাচ কমিশনার সেদিন জানিয়ে গিয়েছিলেন। 

কিংস অ্যারেনায় আজ এএফসি কাপে মাজিয়া স্পোর্টসের বিপক্ষে খেলবে বসুন্ধরা। বাংলাদেশ ম্যাচের তিক্ত অভিজ্ঞতা থেকে এবার দর্শকদের উদযাপনে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছে কিংস কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ক্লাবটি লিখেছে, ‘গ্যালারিতে আপনার উপস্থিতি, উদযাপন আমাদের সবার প্রেরণা। ফুটবলের প্রাণ আপনারাই। দেশের ফুটবলের সুনাম এখন আন্তর্জাতিক পরিমণ্ডলেও। তাই আমাদেরও সময় এসেছে কিছু আন্তর্জাতিক নিয়মকানুন মেনে গ্যালারিতে উদযাপনের। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা এবং এএফসি প্রত্যাশা করে, দর্শকরা গ্যালারিতে কোনো ধরনের ফ্লেয়ার (মশাল, আগুন, দাহ্য পদার্থ), আতশবাজি, আগ্নেয়াস্ত্র, ব্যাগ, পানির বোতল, কোমল পানীয়র বোতল, রাজনৈতিক স্লোগান-সংবলিত প্ল্যাকার্ড নিয়ে স্টেডিয়ামে প্রবেশ না করে, গ্যালারি থেকে মাঠে প্রবেশ না করে (ফিফা স্টেডিয়াম সেফটি এবং সিকিউরিটি রেগুলেশন্স আর্টিকেল ৫২.সি)। এর অন্যথা হলে ভেন্যু বাতিল বা নিষিদ্ধ হওয়ার কিংবা বিপুল অঙ্কের টাকা জরিমানার মতো সিদ্ধান্ত আসতে পারে। আমরা জানি, আমাদের দর্শকরাও চান আন্তর্জাতিক নিয়ম মেনেই উদযাপন করতে। তাই আপনাদের স্মরণ করিয়ে দেওয়ার উদ্দেশ্যেই এই লেখার আয়োজন। স্টেডিয়ামে ২-স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে এ জন্য।’

আরও পড়ুন

×