ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ওনানার ভুলের হ্যাটট্রিক, বিদায়ের দ্বারপ্রান্তে ম্যানইউ

ওনানার ভুলের হ্যাটট্রিক, বিদায়ের দ্বারপ্রান্তে ম্যানইউ

ম্যাচ শেষে গ্যালাতাসারে গোলরক্ষক মুসাইলার সঙ্গে ওনানার (কালো জার্সি) আলাপ। ছবি: এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ০৯:৫৯

বাঁ-পায়ের জোরালো শটে অ্যালেজান্দ্রো গার্নাচো ম্যাচের প্রথম গোল করেন। ব্রুনো ফার্নান্দেজ দূর থেকে শট নিয়ে জালে বল জড়িয়ে দেন। তাদের গোল দুটি চোখে পড়ার মতো। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক আন্দ্রে ওনানার ভুলগুলো চোখে আটকে যাওয়ার মতো। 

এক-দুটি নয়; ম্যাচের ভুলের হ্যাটট্রিক করেছেন তিনি। যার মধ্যে হাকিম জায়েখের ফ্রি কিকে গোল হয়েছে দুটি। ম্যানইউ-এর জালে জড়ানো শেষ বলটিও ফেরানো উচিত ছিল এই সেনেগালিচ গোলরক্ষকের। ম্যাচের শুরুতে ভুল করে পাস দিয়ে বসেছিলেন গ্যালাতাসারে স্ট্রাইকার মাউরিসিও ইকার্দিকে। যদিও গোল খাওয়ার হাত থেকে ওই যাত্রায় বেঁচে যান তিনি।

ওনানার ভুলে ভরা ম্যাচে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের পঞ্চম রাউন্ডে গ্যালাতাসারের মাঠে ৩-৩ গোলের সমতা করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বিদায় নেওয়ার দ্বারপ্রান্তে চলে গেছে। 

ইউরোপ সেরার লড়াইয়ের শেষ ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে ম্যানইউ। ওই ম্যাচ জিতলেই কেবল শেষ ষোলোয় যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে তাদের। পাঁচ ম্যাচে ৪ পয়েন্ট পাওয়া রেড ডেভিলসরা জিতলেও অবশ্য দ্বিতীয় রাউন্ড নিশ্চিত নয়। কারণ গ্যালাতাসারে ও কোপেনহেগেনের পয়েন্ট সমান পাঁচ করে। শেষ ম্যাচে ওই দুই দলের একদল জিতলেই বিদায় নিতে হবে এরিক টেন হ্যাগের দলের। 

বুধবার রাতের ম্যাচে ম্যানইউ ১১ মিনিটে লিড নেয়। গোল করেন আর্জেন্টাইন তরুণ গার্নাচো। ১৮ মিনিটে লিড ২-০ করে ফেলেন ব্রুনো ফার্নান্দেজ। ম্যাচের ২৯ মিনিটে জায়েখ এক গোল শোধ দেন। তার নিচু করে নেওয়া ফ্রি কিক পাশ দিয়ে জালে জড়ালেও হাত না দিয়ে তাকিয়ে তাকিয়ে দেখেন ওনানা। 

৫৫ মিনিটে ম্যানইউ আবার গোল করে। ম্যাকটমিনি বল পাঠান জালে। কিন্তু ৬২ মিনিটে আবার জায়েখ জালে বল পাঠান। এবার তার নিচু শট ওনানার গ্রিপে আসলেও হাত ফস্কে বল চলে যায় জালে। ৭১ মিনিটে মোহামেদ কেরান ম্যানইউ-এর আশা শেষ করে ম্যাচ সমতা করে ফেলেন। দলের শেষ ষোলোয় যাওয়ার আশা বাঁচান। 

আরও পড়ুন

×