স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে নিয়োগের নির্দেশনা চেয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ চারজনকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে এসব পদে পরীক্ষা নেওয়ার পর ফল প্রকাশ না করে নিয়োগ প্রক্রিয়া বাতিল ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে। এ ছাড়া প্রার্থীদের মৌখিক পরীক্ষার ফল ঘোষণা করে উত্তীর্ণদের নিয়োগ দিতেও বলা হয়েছে।

বৃহস্পতিবার ফাহমিদা আক্তার শম্পা, শুভ মণ্ডলসহ তিন শতাধিক পরীক্ষার্থীর পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ জাহাঙ্গীর আলম এ নোটিশ পাঠান। তিনি সাংবাদিকদের বলেন, নোটিশ প্রেরণকারীরা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর মৌখিক পরীক্ষায় অংশ নেন। তবে মৌখিক পরীক্ষার ফল প্রকাশ না করে স্বাস্থ্য অধিদপ্তর গত ৩১ সেপ্টেম্বর এক অফিস আদেশে পুরো নিয়োগ প্রক্রিয়া বাতিল করেন। ২৪ ঘণ্টার মধ্যে নোটিশ অনুযায়ী কোনো ব্যবস্থা না নিলে হাইকোর্টে রিট করা হবে।

উল্লেখ্য, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি নিয়ে চলতি বছরের শুরুতে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এরই ধারাবাহিকতায় গত ৩১ সেপ্টেম্বর পুরো নিয়োগ কার্যক্রম বাতিল করে স্বাস্থ্য মন্ত্রণালয়।