দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৭৮ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২০৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জনে। রোববার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৫২৫টি নমুনা সংগ্রহ ও ১৯ হাজার ৮১১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮ লাখ ৫২ হাজার ৫৮ জন।

পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক শূন্য ৩। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

মারা যাওয়া ২৭ হাজার ৯৭৮ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯০৩ ও নারী ১০ হাজার ৭৫ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হোন ২৯৯ জন রোগী। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৪০ হাজার ৩১৭ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩ জনের মধ্যে পঞ্চাশোর্ধ একজন, ষাটোর্ধ্ব একজন এবং ৮০ বছরের বেশি বয়সি একজন মারা গেছেন। মৃত তিনজনের মধ্যে ঢাকায় দুইজন এবং চট্টগ্রামে একজন। বাকি বিভাগগুলোতে কারো মৃত্যু হয়নি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।