বিপদ কাটিয়ে স্বরুপে ফিরলেন শাকিরা

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২০   

বিনোদন প্রতিবেদক

কলম্বিয়ান পপতারকা শাকিরার গান মানেই ভক্তদের মধ্যে সৃষ্টি করে ভিন্নরকম উন্মাদনা। তবে বেশ কিছুদিন শাকিরার গানে মন্ত্রমুগ্ধ হওয়ার সুযোগ পাননি ভক্তরা। গলায় রক্তক্ষরণের কারণে তিনি সংগীত দুনিয়া থেকে দূরেই ছিলেন। তবে শাকিরা ফিরেছেন নিজের রূপেই।

সম্প্রতি তার নতুন সিঙ্গেল 'মে গুস্তা' প্রকাশ পেয়েছে। এই নতুন গানটি তিনি র‌্যাপার তথা গায়ক অ্যানুয়েল এএ-র সঙ্গে জুটি বেঁধে গেয়েছেন তিনি। গানটি স্প্যানিশ ভাষায় গেয়েছেন শাকিরা। এ সংগীত তারকা পুরোনো বছরটি শেষ করেছিলেন ডেভিস কাপে তার অসাধারণ পারফরম্যান্স দিয়ে। গত বছর নভেম্বরে মুক্তি পেয়েছিল 'শাকিরা ইন কনসার্ট :এল ডোরাডো ওয়ার্ল্ড ট্যুর'।

এখন পর্যন্ত কনসার্টটি ৬০টি দেশের প্রায় ২০০০ হলে প্রদর্শিত হয়েছে। এবার লাতিন আমেরিকার এইচবিও চ্যানেলে দর্শক কনসার্টটি উপভোগ করতে পারবে। সেখানকার দর্শকের জন্য এটি প্রচার হবে আগামী ৩১ জানুয়ারি। প্রসঙ্গত, শারীরিক অসুস্থতা দীর্ঘদিন জেঁকে বসেছিল সংগীতশিল্পী শাকিরাকে।

২০১৭ সালে শাকিরা দেখলেন জীবনের সবচেয়ে কঠিন সময়। ওই বছরের নভেম্বরে অতিরিক্ত সংগীতচর্চার কারণে তার গলায় রক্তক্ষরণ হয়ে কণ্ঠের জটিল সমস্যা ধরা পড়ে। তবে সেসব বিপদের দিন পার করে আবারও ফিরলেন তিনি।