৭৭তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড

জীবনঘনিষ্ঠ চলচ্চিত্রের জয়জয়কার

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২০     আপডেট: ০৭ জানুয়ারি ২০২০   

বিনোদন প্রতিবেদক

 গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের জন্য যারা প্রতীক্ষার প্রহর গুনছিলেন, তাদের সেই প্রতীক্ষা পর্বের ইতি টানা হয়েছে গতকাল। বিনোদন জগতের অন্যতম সম্মাননা গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড প্রদান করা হয় রোববার রাতে [বাংলাদেশ সময় গতকাল ভোরে]।

এ পুরস্কারের ৭৭তম আসর বসেছিল যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে। এদিন তারার আলোয় আলোকিত হয়ে উঠেছিল ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলস। সেই সঙ্গে জমকালো এ আয়োজন মনোমুগ্ধকর হয়ে উঠেছিল ব্রিটিশ অভিনেতা রিকি গারভেইসের উপস্থাপনায়।

এবারের আসরে রাসেল ক্রো, ব্র্যাড পিট আর কোয়ান্তিন তারান্তিনোর মতো বড় তারকার হাতে পুরস্কার যেমন উঠেছে, তেমনি পুরস্কার পেয়েছেন অনেক উঠতি তারকাও। আবার ভাগ্য সুপ্রসন্ন হয়নি আল পাচিনো, লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং জেনিফার অ্যানিস্টনের মতো তারকারও। কান-এর পর গোল্ডেন গ্লোবেও বাজিমাত করল দক্ষিণ কোরিয়ার ছবি 'প্যারাসাইট'। এটি জয় করে নিয়েছে বিদেশি ভাষার সেরা ছবির পুরস্কার।

এবারের গোল্ডেন গ্লোবের আসরে জীবনঘনিষ্ঠ ছবিগুলো তুলনামূলক বেশি সাফল্য পেয়েছে। এসব ছবির শিল্পীরাও পুরস্কারের মঞ্চে ঝড় তুলেছেন। বর্তমানে সুপার হিরো ছবির রাজত্বেও যে জীবনঘনিষ্ঠ ছবির আবেদন একটুও কমেনি, তাই যেন প্রমাণ হলো আরেকবার। তবে পুরস্কারের বাইরেও বিশ্বব্যাপী তারকাদের পদচারণায় মুখর ছিল গোল্ডেন গ্লোবের ৭৭তম আসর। পাশাপাশি চোখ ধাঁধানো পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সবাইকে চমকে দিলেন প্রিয়াংকা চোপড়া ও নিক জোনাস দম্পতি।

অনবদ্য লুকে তাদের উপস্থিতি নজর কেড়েছে সবার। গোলাপি অফ-শোল্ডার গাউন আর হীরার নেকপিসে মোহময়ী দেখাচ্ছিল দেশি গার্লকে। নীল শার্ট ও কালো স্যুটে তাকে যোগ্য সঙ্গ দেন স্বামী নিক জোনাসও। এবারের আসরে যারা কাঙ্ক্ষিত পুরস্কার অর্জন করেন তাদের আংশিক তালিকা তুলে ধরা হলো-

চলচ্চিত্রে সেরা

চলচ্চিত্র [ড্রামা] :নাইনটিন সেভেনটিন

অভিনেত্রী [ড্রামা] :রেনে জেলওয়েগার

অভিনেতা [ড্রামা] : জোয়াকুইন ফনিক্স [জোকার]

চলচ্চিত্র [মিউজিক্যাল অথবা কমেডি] :ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড

অভিনেত্রী [মিউজিক্যাল অথবা কমেডি] :অকোয়াফিনা [দ্য ফেয়ারওয়েল]

অভিনেতা [মিউজিক্যাল অথবা কমেডি] :টেরন এজারটন [রকেটম্যান]

অ্যানিমেটেড ছবি :মিসিং লিংক

বিদেশি ভাষার ছবি :প্যারাসাইট

পার্শ্ব অভিনেত্রী :লরা ডার্ন [ম্যারেজ স্টোরি]

পার্শ্ব অভিনেতা :ব্র্যাড পিট [ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড]

পরিচালক :স্যাম মেন্ডেস [নাইনটিন সেভেনটিন]

চিত্রনাট্যকার :কোয়েন্টিন টারান্টিনো [ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড]