'জোকার' অভিনেতা জোয়াকিন ফিনিক্স গ্রেফতার

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২০     আপডেট: ১২ জানুয়ারি ২০২০   

বিনোদন ডেস্ক

জোয়াকিন ফিনিক্স

জোয়াকিন ফিনিক্স

ওয়াশিংটনে জলবায়ু পরির্বতন বিষয়ক প্রতিবাদে অংশগ্রহণ করে গ্রেফতার হলেন ‘জোকার’খ্যাত জোয়াকিন ফিনিক্স। সম্প্রতি টড ফিলিপস পরিচালিত ‘জোকার’ ছবিতে নাম ভূমিকায় অসাধারণ অভিনয় করে তিনি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতার (ড্রামা) পুরস্কার জেতেন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, হলিউডের প্রখ্যাত অভিনেত্রী ও সমাজকর্মী জেন ফন্ডা দীর্ঘদিন ধরে জলবায়ু পরিবর্তনের জন্য দায়ীদের বিরুদ্ধে সোচ্চার। তার ডাকে সাড়া দিয়ে সেই আন্দোলনে শামিল হন জোয়াকিন ফিনিক্স।

ওয়াশিংটন পুলিশ জানায়, আইন ভঙের অপরাধে গত শুক্রবার ১৪৭ জন আন্দোলনকারীকে গ্রেফতার করা হয়েছে। শোরগোল সৃষ্টি, সড়ক অবরোধ ও ঝামেলা সৃষ্টি করায় তাদের থানায় নেওয়া হয়। পরে সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের মধ্যে জোয়াকিন ফিনিক্স ছাড়াও হলিউড অভিনেতা মার্টিন শিন ছিলেন। 

সিএনএন জানায়, ফিনিক্সের বক্তৃতা শুনতে অনেকেই সেদিন হাজির হয়েছিলেন। বক্তৃতায় ফিনিক্স বলেন, মাংস ও দুগ্ধশিল্প জলবায়ু পরিবর্তনের অন্যতম কারণ। কখনও কখনও আমরা বুঝে উঠতে পারি না, জলবায়ু পরির্বতন সমস্যার সঙ্গে কীভাবে লড়াই করব। আপনারাই পারেন প্রতিদিনের কিছু অভ্যাসের পরিবর্তন এনে পরিবর্তন রুখতে।

এদিকে জোয়াকিনকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছেন তার ভক্তরা।