করোনায় অভিভাবকদের প্রতি জোলির খোলা চিঠি

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২০     আপডেট: ২৭ এপ্রিল ২০২০   

বিনোদন ডেস্ক

করোনাভাইরাসের এই পরিস্থিতিতে ছয় সন্তানকে নিয়ে বাসায় গৃহবন্দি জীবন কাটাচ্ছেন তারকা অ্যাঞ্জেলিনা জোলি।  তারকা জীবনের বাইরে সর্বদা আদর্শ মা হওয়ার জন্য তার চেষ্টা এর আগেও বেশ চোখে পড়েছে। ছয় সন্তানকেই মায়ের আদর দিয়ে মানুষ করছেন তিনি। আগলে রাখছেন। 

কিন্তু করোনাভাইরাসের এই কঠিন সময়টাতে একজন মা হিসেবে তিনিও বেশ চিন্তায় সময় পার করছেন। একজন মা হিসেবে বুঝতে পারছেন, এই মহামারীর সময়ে সন্তানদের নিয়ে অন্য অভিভাবকদের কত কঠিন সময় কাটাতে হচ্ছে। অভিভাবকদের মনোবল বাড়াতে তাই জোলি একটি খোলা চিঠি লিখেছেন।

চিঠিতে তিনি লিখেছেন, ‘আমি আপনাদের কথা ভাবছি। এই দিনগুলো কাটানোর কতো কঠিন চেষ্টা আপনারা করছেন তা ভাবছি। প্রিয় মানুষগুলোকে যত্নে রাখার চেষ্টা, তাদের নিয়ে দুশ্চিন্তা। তাদের জন্য পরিকল্পনা। মানসিক ভাবে ভেঙ্গেচুরে যাওয়ার অনুভূতি নিয়েও তাদের জন্য মুখে হাসি ফুটিয়ে রাখা।’

জোলি অভিভাবকদের আরও বলেছেন, “শিশুরা ‘পারফেকশন’ চায় না, সততা চায়। তাই তাদের কাছে সবসময়ে নিখুঁত হওয়ার চেষ্টা করার প্রয়োজন নেই। বরং আপনি যেখানে দুর্বল, সেই অভাব পূরণে তারা সবল হয়ে ওঠে। ফলে তারা আরও স্বাবলম্বী হয়।”

নিজের সন্তানদের নিয়ে ভালো থাকলেও পৃথিবীর নানা প্রান্তের শিশুদের কষ্টের কথা ভাবছেন জোলি। শুধু আমেরিকাতেই ১১ মিলিয়ন শিশু খাবার সংকটে ভুগছে। তাদের সহযোগিতা করার জন্য সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছেন জোলি।