দ্য ক্রাউন: ব্রিটিশ রাজপরিবারের অন্দরমহলের গল্প

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২০   

বিনোদন ডেস্ক

বাড়িতে সময় কাটছে না? হাতটা বাড়িয়ে মোবাইল, ল্যাপটপ, বই বা স্মার্ট টিভির রিমোটে রাখুন। দেখতে পারেন দ্য ক্রাউন। কারণ রানী এলিজাবেথের জীবন এবং ব্রিটিশ রাজপরিবারের অন্দরমহলের গল্প  এটি।

ব্রিটিশ সাম্রাজ্যকে এক সময় বলা হতো The empire on which the sun never sets অর্থাৎ ব্রিটিশ সাম্রাজ্য এত বড় ছিল যে, সেখানে কখনও সূর্য ডুবত না। কিন্তু এর পতন হলো। কীভাবে পতন হলো, সে এক বিশাল ইতিহাস। কিন্তু পতন হয়ে যাওয়া ব্রিটিশ সাম্রাজ্যের এখনও রয়েছেন রানী, রয়েছেন রাজপুত্র আর রাজপরিবারের কত আচার, নিয়মকানুন, আছে প্রাসাদ।

কখনও কি মনে হয়নি ওই প্রাসাদের ভেতর রাজপরিবারের সদস্যরা কী করেন? এ মানুষগুলোর জীবনে কোনো দুঃখ আছে কি? রানী এলিজাবেথ যখন ক্ষমতায় আসেন ১৯৫২ সালে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তী এক পৃথিবী। এই সিরিজের প্রথম সিজনে তার রাজত্বের প্রথম কয়েক বছরের কাহিনিগুলো দেখানো হয়েছে।

ফিলিপ মাউন্টব্যাটেনের সঙ্গে তার বিয়ে কীভাবে হয়? ব্রিটেনের যদি গণতান্ত্রিক সরকার থেকেই থাকে, তবে রাজা-রানীর কী প্রয়োজন? রানীর কাজটা আসলে ঠিক কী? প্রধানমন্ত্রী উইন্সটন চার্চিলের সঙ্গে তার কেমন সম্পর্ক ছিল? যখন তার ছোট বোন মার্গারেট ডিভোর্স নেওয়া একজন সামরিক পাইলটের প্রেমে পড়ে যান, তখন রানী কি সেটা মেনে নিয়েছিলেন? নাকি তার চাচার মতো তার বোনকে রাজপরিবার থেকে বের হতে বাধ্য করেছিলেন?

রাজপ্রাসাদের ভেতরে কী কী নাটকীয় ঘটনা ঘটে থাকে? এসব জিজ্ঞাসার জবাব পেয়ে যাবেন এই অসাধারণ সিরিজটা দেখে নিলেই। নেটফ্লিক্স -এ দেখা রয়েছে সিরিজটি।