বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে নিউইয়র্কের সব পূজামণ্ডপ ও কানাডার তিনটি মন্দির অন্ধকার করে নীরবতা পালন করা হয়।

স্থানীয় সময় বুধবার রাত দশটায় মহা অষ্টমী পূজার সমস্ত কার্যক্রম পাঁচ মিনিটের জন্য বন্ধ করে সব আলো নিভিয়ে দেওয়া হয়। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নিউইয়র্ক এ কর্মসূচি পালনের সময় উপদেষ্টা শ্যামল কর ঘোষণা দেন,'আজকে আমরা প্রতীকী প্রতিবাদ করলাম আগামীতে আমরা আরও কর্মসূচি ঘোষণা করবো।  এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার থেকে  কালো ব্যাজ ধারণ করা হবে।' 

এ ব্যাপারে  হিন্দু কমিউনিটি অ্যাক্টিভিস্ট শিতাংশু গুহ জানান, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, চাঁদপুর, হাজীগঞ্জ, হাতিয়া, চাপাইনবাবগঞ্জসহ  বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বুধবার হিন্দু সম্প্রদায়ের ওপর ন্যাক্কারজনক আক্রমণ, অসংখ্য প্রতিমা ভাংচুর, বাড়িঘরে আক্রমণ হতাহতের প্রতিবাদে এবং অত্যাচারিত হিন্দুদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে এ কর্মসূচি গ্রহণ করা হয়। 

এদিকে কানাডার টরেন্টো থেকে অরুণ দত্ত জানান, সেখানে ৩টি পূজামণ্ডপে একই কর্মসূচি পালন করা হয়েছে । 

নিউইয়র্কে এ কর্মসূচি পালনকারী পূজামণ্ডপের মধ্যে আছে, শ্রীকৃষ্ণ ভক্তসংঘ, বালক নাথ মন্দির, সেবা সংঘ, মহামায়া মন্দির, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সার্বজনীন পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু মন্দির, গৌর নিতাই মন্দির, হরিচাঁদ-গুরুচাঁদ আন্তর্জাতিক মতুয়া মন্দির ও মিশন, রাধা মাধব মন্দির, ওঁম শক্তি মন্দির, দেবালয় মন্দির, উত্তর আমেরিকা হিন্দু কল্যাণ সংঘ, সত্যনারায়ণ পূজামণ্ডপ, উত্তর আমেরিকা হিন্দু কল্যাণ সংঘ। আমেরিকান বাঙালী হিন্দু ফাউন্ডেশন।