শনিবার ‘দিন দ্য ডে’ ছবি মুক্তির তারিখ ঘোষণা করবেন অনন্ত জলিল। যমুনা ব্লকবাস্টারে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে এই ছবির মুক্তির তারিখ ঘোষণা করবেন বলে অনন্তর পক্ষ থেকে জানানো হয়েছে। 

যমুনা ব্লগবাস্টারে ছবিটির মুক্তির তারিখ ঘোষণার পর অনন্ত জলিল সবাইকে নিয়ে তার প্রিয় সিনেমা জেমস বন্ড সিরিজের নতুন কিস্তি ‘নো টাইম টু ডাই’ দেখবেন। 

বিশ্বের ৮০টি দেশে একসঙ্গে মুক্তি পাবে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ছবি ‘দিন : দ্য ডে’। চলতি বছর শুরুর দিকে ছবিটির ঘোষণা ও হসপিটালিটি পার্টনার হিসাবে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের সঙ্গে চুক্তি স্বাক্ষরবিষয়ক এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছিলেন অনন্ত। 

সে সময় অনন্ত বলেন, ‘এ ছবিটি পাঁচটি ভাষায় মুক্তি পাবে। মধ্যপ্রাচ্যের দেশগুলো যেখানে বাংলাদেশিরা কাজ করেন, সেখানে বাংলা ভাষাতেই মুক্তি দেওয়ার অনুরোধ জানিয়েছি আমি ।’


সে সময় দাবি করা হয় অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহারে এই ছবিতে নিজেই নিজেকে ছাড়িয়ে গেছেন অনন্ত জলিল। তার দাবি, তার এ ছবিটি হলিউডের চেয়ে কোনও অংশে কম নয়।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমাটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এতে অনন্ত’র বিপরীতে অভিনয় করেছেন তার স্ত্রী বর্ষা। এছাড়া ইরান ও লেবাননের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীও রয়েছেন ছবিটিতে।

এ সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হয়েছে। 

বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে।  প্রায় দুই বছর ধরে নির্মাণ করা হয়েছে 'দিন- দ্য ডে'।