সীতাকুণ্ড কমপ্লেক্সের সামনে মহাসড়কে চিকিৎসকদের সহায়তায় অ্যাম্বুলেন্সে সন্তান প্রসব করেছেন এক প্রসূতি। বর্তমানে মা ও নবজাতক সুস্থ আছে। 

রোববার বিকেল ৩টার দিকে ওই প্রসূতির ডেলিভারি সম্পন্ন হয়। ওই নারীর নাম  সাজেদা আক্তার (২৭)। তিনি ফেনী সদরের আরসাদিয়া এলাকার মোহাম্মদ ইব্রাহিমের স্ত্রী। 

ওই নারীর স্বজন সূত্রে জানা যায়, ফেনীর বেসরকারি একটি হাসপাতালে প্রসব বেদনা নিয়ে ভর্তি হয়েছিলেন সাজেদা। ডাক্তাররা তার সন্তান প্রসব ঝূঁকিপূর্ণ মনে করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। কিন্তু সেখানে নেওয়ার পথে প্রসব বেদনা তীব্র হলে বিষয়টি সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরউদ্দিন রাশেদকে ফোনে জানানো হয়। খবর পেয়ে তিনি সীতাকুণ্ড কমপ্লেক্সের সামনে অ্যাম্বুলেন্সটি দাঁড় করিয়ে চিকিৎসকদের একটি টিম দিয়ে ডেলিভারি সম্পন্ন করেন।

ডেলিভারি সম্পন্ন করেন সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. উম্মে হানি। এসএসি এমও শীপন, মিডওয়াইফ রাফিন, এসএসএন নার্সিং সুপারভাইজার হোসনে আরা বেগম ও আয়া নুরজাহান। 

এই ব্যাপারে ডা. নুর উদ্দিন রাশেদ বলেন, রোগীকে ফেনী থেকে সংকটাপন্ন অবস্থায় চট্টগ্রাম নেওয়া হচ্ছিলো। কিন্তু পথে প্রসব বেদনা তীব্র হলে হাসপাতালের সামনের সড়কে চিকিৎসকদের দিয়ে অ্যাম্বুলেন্সে ডেলিভারি সম্পন্ন করা হয়। বাচ্চা ও  মা সুস্থ আছেন।