চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের পাগলির বিল এলাকায় পিকনিকের বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ২০ জন।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উভয় দিকে যানবাহনের দীর্ঘ সারি পড়ে যায়। পরে দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি ক্রেন দিয়ে সরিয়ে নিলে এক ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। 

মালুমঘাট হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর মো. সাফায়েত হোসেন জানান, পাগলির বিল এলাকায় পিকনিকের বাসটির চাকা পাংচার হয়ে গেলে সেটি নিয়ন্ত্রণ হারায়। এসময় বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বাসটির। পিকনিক বাসটি সড়কে উল্টে যায়। ঘটনাস্থলে মারা যান বাসের চালক মীর আহমদ (৪৫)। এ সময় আহত হয় অন্তত ২০ জন যাত্রী। 

আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের স্থানীয় মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

হাইওয়ে পুলিশ বলছে, এ ঘটনায় নিহতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। 

ইন্সপেক্টর মো. সাফায়েত হোসেন জানান, দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিস এবং স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার এবং মহাসড়ক থেকে দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি ক্রেনের সহায়তায় সরিয়ে নেওয়া হয়েছে। এতে প্রায় এক ঘণ্টা পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। 

দুর্ঘটনায় পতিত পিকনিক বাসের যাত্রীরা জানান, তারা চট্টগ্রামের সীতাকুন্ড থেকে সৌদিয়া পরিবহনের বাসটিতে করে পিকনিকে যাচ্ছিলেন কক্সবাজারে।