বাংলাদেশের স্বনামধন্য ও শীর্ষস্থানীয় ফার্নিচার ব্র্যান্ড হাতিল সফলতার সাথে বৈশ্বিক বাজারে তাদের ব্যবসা সম্প্রসারণ করে যাচ্ছে। সোমবার শুধুমাত্র ভারতের বাজারে হাতিলের ২৬তম শোরুমের উদ্বোধন করা হয় আসামের গুয়াহাটিতে।

বাংলাদেশ থেকে হাতিলই একমাত্র ফার্নিচার ব্র্যান্ড যেটি নিজস্ব ব্র্যান্ড নাম ব্যবহার করে ভারতসহ অন্যান্য দেশে সর্বোচ্চ সংখ্যক শোরুম নিয়ে সুনামের সাথে ব্যবসা করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জনপ্রিয় অভিনেত্রী, চলচিত্র নির্মাতা ও সমাজকর্মী অ্যামি বড়ুয়া। আরো উপস্থিত ছিলেন হাতিল বাংলাদেশ- এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব সেলিম এইচ রহমান এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক জনাব মিজানুর রহমান। উদ্বোধনী দিনেই বিপুল সংখ্যক ক্রেতার আগমন ঘটে শোরুমটিতে। ভারতের অনান্য শোরুম যেমন পুনে থেকে জনাব অজয় যাদব এবং আইজল থেকে টোবাইস বেন্ডে এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও হাতিল-এর ফ্র্যাঞ্চাইজির ব্যাপারে আগ্রহীদের মধ্যে থেকে নাগাল্যান্ডের পঙ্কজ সিং, সঞ্জীব শর্মা এবং নবীন শেঠি, মনিপুরের লাইফ্রাকপাম বাবুচাঁদ এবং মিসেস লাইফ্রাকপাম ভাগ্যবতী, হায়দারাবাদ থেকে মাহমুদ রাফি শেইখ এবং আহমেদাবাদ থেকে সাবির শেইখ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। নতুন এই শোরুমটির ম্যানেজিং পার্টনার কেইশাম রঞ্জন সিং ও  দিপক রঞ্জন সিং অনুষ্ঠানটি পরিচালনা করেন।
    
এর আগে, ব্র্যান্ডটি ভারতের মিজোরাম, মণিপুর, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, জম্মু এবং কাশ্মীর সহ বিভিন্ন রাজ্যে পঁচিশটি এবং ভুটানের থিম্পুতে দুটি শোরুম খুলেছিল। এছাড়াও হাতিল তাদের পণ্য কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য, আরব আমিরাত, সৌদি আরব এবং ইউরোপে রপ্তানি করে।
চার হাজার পাঁচশত বর্গফুট ডিসপ্লের এই শোরুমটি গুয়াহাটির বৃহত্তম গ্লোবাল ব্র্যান্ডের আসবাবপত্র শোরুমগুলির মধ্যে একটি। হাতিলের ফ্র্যাঞ্চাইজি পার্টনার কে থ্রি হরাইজন পরিচালিত এই শোরুমে লিভিং, ডাইনিং এবং বেডরুমের আসবাবপত্রের একটি বিশাল কালেকশন প্রদর্শন করা হয়েছে। এই ফ্র্যাঞ্চাইজি পার্টনারের অধীনে ইম্ফল এবং চুরাচাঁদপুরে আরও দুটি শোরুম রয়েছে।