ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) চেয়ার নির্বাচিত হয়েছেন মারিয়া ফেরনান্দা গার্জা। প্রথম কোনো নারী হিসেবে ব্যবসায়ীদের আন্তর্জাতিক এই সংগঠনটির সর্বোচ্চ পদে নির্বাচিত হলেন তিনি। এর আগে তিনি আইসিসির ভাইস চেয়ার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, মঙ্গলবার আইসিসির ওয়ার্ল্ড কাউন্সিলে ভাইস চেয়ার মারিয়া ফেরনান্দা গার্জা সর্বসম্মতিক্রমে চেয়ার নির্বাচিত হন। আগামী ১ জুলাই থেকে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত দুই বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন তিনি।
মারিয়া মেক্সিকোর একজন ব্যবসায়ী। তিনি রপ্তানিমুখী প্রতিষ্ঠান ওরেস্টিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। তিনি ২০১৪ থেকে ২০২০ সাল পর্যন্ত আইসিসি মেক্সিকোর চেয়ার হিসেবে দায়িত্ব পালন করেন।
আইসিসির ওয়ার্ল্ড কাউন্সিলে ফিলিপে ভ্যারিন সংগঠনের ফার্স্ট ভাইস চেয়ার এবং লেবাননের ওবেইদ ল ফার্মের পার্টনার অধ্যাপক নায়লা কোমএয়ার-ওবেইদ, ভারতের জে কে পেপার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর হর্ষ পতি সিংঘানিয়া ভাইস চেয়ার নির্বাচিত হয়েছেন।
আইসিসি বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান, সহসভাপতি এ. কে. আজাদ এবং সেক্রেটারি জেনারেল আতাউর রহমান ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে কাউন্সিলে অংশগ্রহণ করেন।

বিষয় : আইসিসি চেয়ার মারিয়া ফেরনান্দা গার্জা ওরেস্টিয়ার

মন্তব্য করুন