ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত, দুই পাইলট নিহত

ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত, দুই পাইলট নিহত

দুমড়েমুচড়ে যাওয়া হেলিকপ্টার

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২২ | ২২:৫৬ | আপডেট: ১২ মে ২০২২ | ২২:৫৬

ভারতের ছত্তিশগড় রাজ্যের রায়পুরে বিমানবন্দরে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ২ পাইলট নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে এই দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে রায়পুরের স্বামী বিবেকানন্দ বিমানবন্দরে অবতরণ করার সময় এ দুর্ঘটনা ঘটে। এসময় হেলিকপ্টারটিতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন ওই দুই পাইলট। নিহত দুই পাইলট হলেন ক্যাপ্টেন গোপাল কৃষ্ণ পান্ডা এবং ক্যাপ্টেন এপি শ্রীবাস্তব। দুর্ঘটনার সময় হেলিকপ্টারে তারা ব্যতীত আর কেউ ছিল না।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কারিগরি ত্রুটির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে।

ছত্তিশগড়ের সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) প্রশান্ত আগরওয়াল জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৯টা ১০ মিনিটে রায়পুরে স্বামী বিবেকানন্দ বিমানবন্দরে উড্ডয়ন অনুশীলনের সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে দুই পাইলট নিহত হন। এ সময় হেলিকপ্টারটিতে কোনো যাত্রী ছিল না।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্বামী বিবেকানন্দ বিমানবন্দর থেকে টেক অফ করার পর অদূরে ট্যাক্সিওয়ের কাছে হেলিকপ্টারটি ভেঙে পড়ে। বিকট শব্দ পেয়ে অনেকেই ছুটে আসেন। উদ্ধারকারী দল দুই পাইলটকে কপ্টার থেকে মৃত অবস্থায় উদ্ধার করেন। দুর্ঘটনার তীব্রতায় হেলিকপ্টারটি দুমড়েমুচড়ে যায়।

এ ঘটনায় মৃতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। এদিকে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় সঠিক কারণ খুঁজে বের করার জন্য ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) এবং ছত্তিশগড় সরকারের পক্ষ থেকে তদন্ত করা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন

×