সুন্দরী নারী থাকলে ধর্ষণ হবেই: প্রেসিডেন্ট দুতার্তে

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৮     আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৮      

অনলাইন ডেস্ক

রড্রিগো দুতার্তে

ধর্ষণ এবং ধর্ষিতা নারীদের নিয়ে অশোভন মন্তব্য করেছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রড্রিগো দুতার্তে। দেশটির পুলিশের একটি প্রতিবেদনে বলা হয়েছে, দুতার্তের শহর দাভাওতে যৌন নীপিড়নের ঘটনা বেশি ঘটছে। 

বৃহস্পতিবার এই বিষয়ে কথা বলতে গিয়ে দুতার্তে বলেন, ওরা বলছে দাভাওতে নাকি অনেক ধর্ষণের ঘটনা ঘটেছে। যতদিন ওখানে সুন্দরী নারীরা থাকবে, ততদিনই ধর্ষণের ঘটনা তো ঘটবেই।

তিনি আরও বলেন, প্রথম প্রস্তাবে কেউ যৌনতায় রাজি হতে চায়?  নারীরা কি অনুমতি দেবে? দেবে না। প্রথমবারেই কেউ যৌনতায় সায় দেয় না। সেটাই তো ধর্ষণ।

দেশটির নারী কমিশনের সদস্যসহ অনেকেই প্রেসিডেন্টের এই বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন। বিষয়টি নিয়ে দুতার্তের মুখপাত্র বলেন, রাষ্ট্রপতি রসিকতার ছলে যা বলেছেন, তাকে এতো গুরুত্ব দেওয়া উচিত নয়।

দু’বছর আগে ফিলিপাইনের ক্ষমতায় বসেন রড্রিগো। এরপর থেকেই একের পর অশোভন মন্তব্য করে সমালোচিত হচ্ছেন তিনি। গত বছর তিনি বলেছেন, দেশটির সেনাবাহিনী যে অংশের দায়িত্বে রয়েছে, সেখান থেকে সর্বোচ্চ তিনজন নারীকে চাইলে ধর্ষণ করতে পারবে তারা। রড্রিগো বলেন, আপনারা যদি তিনজন পর্যন্ত নারীকে ধর্ষণ করেন, তাহলে আমি কথা দিচ্ছি, আপনাদের দায়িত্ব আমার ওপর। আইন আপনাদের কোনো শাস্তি দেবে না। সূত্র: এনডিটিভি