রোড শো’তে প্রিয়াঙ্কা ঝড়

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯     আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯      

অনলাইন ডেস্ক

লখনউতে শোভাযাত্রায় প্রিয়াঙ্কা গান্ধী— এনডিটিভি

ভারতের কংগ্রেসের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো সোমবার উত্তর প্রদেশের রাজধানী লখনউ যান প্রিয়াঙ্কা গান্ধী। লখনউ পৌঁছেই বড় ভাই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে সঙ্গে নিয়ে শোভাযাত্রা করেন তিনি।

লখনউ বিমানবন্দর থেকে বের হতেই সমর্থকরা স্লোগান দেওয়া শুরু করেন। মুহূর্তে যেন স্লোগানের ঝড় বয়ে যায় চৌধরি চরণ সিংহ বিমানবন্দর চত্বরে। চার দিক থেকে ভেসে আসে শঙ্খধ্বনিতে। উড়ে আসে ফুলের পাঁপড়িও।

লখনউ বিমানবন্দর থেকে বিশেষ বাসের ছাদে উঠে রোড শো শুরু করেন প্রিয়াঙ্কা। রাস্তার দুদিকে হাজার হাজার মানুষ ভিড় করেন। কারও হাতে ছিল পোস্টার। কারও হাতে ফুল। কারও হাতে শঙ্খ। নারীরা দেন উলুধ্বনি। কংগ্রেসের কর্মী-সমর্থকদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও ছিল উৎসবের আমেজ।

নিরাপত্তার জন্য সাদা সেই বাসের ছাদটা ঘেরা রেলিং দিয়ে। সেই ঘেরোটোপের মধ্যে দাঁড়িয়ে কর্মী সমর্থকদের দিকে হাত নাড়ান প্রিয়াঙ্কা, কখনও জোড় হাতে প্রণাম জানান।

বিমানবন্দর থেকে প্রিয়াঙ্কার বাস আলমবাগ, চারবাগ, হুসেনগঞ্জ, লালবাগ ও হজরতগঞ্জ পেরিয়ে যায় কংগ্রেস দফতর নেহরু ভবনে। বাসের সামনে-পিছনে লক্ষ লক্ষ মানুষ পদযাত্রায় অংশ নেন। জনতার ভিড় থেকে আসতে থাকে স্লোগান। চলে পুষ্পবৃষ্টি। বাসের সামনে গোলাপি জামা পরে এগিয়ে যায় ‘প্রিয়াঙ্কা সেনা’র ৫০০ সদস্য। তাদের জামায় প্রিয়াঙ্কার ছবি, হিন্দিতে লেখা, ‘দেশের সম্মানে প্রিয়াঙ্কাজি ময়দানে, মন দেব, সম্মান দেব, প্রয়োজনে দেব জীবনও’।

সম্প্রতি কংগ্রেসের উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান প্রিয়াঙ্কা। তার সঙ্গেই নতুন দায়িত্ব পান মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি উত্তরপ্রদেশের পশ্চিমাঞ্চলে কংগ্রেসকে শক্ত  ভিতের ওপর দাঁড় করাতে কাজ করবেন। ইতিমধ্যে দায়িত্ব বুঝে নিয়েছেন জ্যোতিরাদিত্য। সোমবার তিনিও প্রিয়াঙ্কার সঙ্গে শোভাযাত্রায় অংশ নেন।

বিষয় : প্রিয়াঙ্কা গান্ধী রোডশো লখনউ