বাংলায় কি জরুরি অবস্থা জারি হয়েছে-প্রশ্ন তৃণমূলের

প্রকাশ: ২২ মে ২০১৯     আপডেট: ২২ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

তৃণমূল কংগ্রেসের লোগো

ভারতের পশ্চিমবঙ্গে জরুরি অবস্থা জারি হয়েছে কিনা নির্বাচন কমিশনের  কাছে তা জানতে চেয়েছে তৃণমূল কংগ্রেস।

লোকসভা নির্বাচনের সাত দফাতেই পশ্চিমবঙ্গে ভোট হয়েছে। আর সাত দফাতেই সহিংসতা হয়েছে, প্রাণও গেছে। এমতাবস্থায় বিজেপির দাবি, যতদিন না পর্যন্ত নির্বাচনের আদর্শ আচরণবিধি শেষ হচ্ছে ততদিন পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় বাহিনী রেখে দেওয়া হোক।

এমন দাবি প্রকাশ্যে আসার পর তৃণমূল নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করে। রাজ্যসভার তৃণমূল সংসদ সদস্য ও দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন এ নিয়ে কমিশনের সঙ্গে কথা বলেন। খবর এনডিটিভির।

কমিশনকে তিনি বলেছেন, বিজেপির মন্ত্রীরা বলছেন, বাংলায় আরও এক সপ্তাহ কেন্দ্রীয় বাহিনী থাকবে। আমাদের প্রশ্ন তাহলে কি বাংলায় বিজেপি জরুরি অবস্থা ঘোষণা করেছে? বাংলার জন্য বিশেষ নিয়ম কেন? কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বাংলার সাধারণ মানুষের উপর অকথ্য অত্যাচার চালাচ্ছে। তবু বাহিনী রেখে দেওয়ার কথা বলছে তারা। এ নিয়ম মেনে নেওয়া সম্ভব নয়।

ডেরেক কমিশনে যাওয়ার তিনদিন আগে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন দিল্লিতে নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করেন। পাশাপাশি সাংবাদিকদের তিনি বলেন, পশ্চিমবঙ্গের অবস্থা অত্যন্ত জটিল। ভোট পরবর্তী সহিংসতা চলছে রাজ্যজুড়ে। এমতাবস্থায় যতক্ষণ না পর্যন্ত গণনা শেষ হচ্ছে ততক্ষণ রাজ্যে বাহিনী রেখে দিতে হবে। 

বিষয় : লোকসভা নির্বাচন তৃণমূল বিজেপি