নির্বাচন কমিশনে ২২ বিরোধী দলের স্মারকলিপি

প্রকাশ: ২২ মে ২০১৯     আপডেট: ২২ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

নির্বাচন কমিশনে বিরোধীরা-জি নিউজ

বুথফেরত সমীক্ষায় ক্ষমতাসীন বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠতা পাবে এমন খবর আসতেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে শঙ্কিত ভারতের বিরোধী দলগুলো।

কারচুপির আশঙ্কায় ভোটগণনার আগে ভিভিপ্যাটের স্লিপের সঙ্গে ইভিএমে প্রদত্ত ভোট শতভাগ মিলিয়ে দেখার আবেদন নিয়ে নির্বাচন কমিশনে স্মারকলিপি জমা দিয়েছে ২২টি বিরোধী দল। খবর জি নিউজের।

বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন ২২টি দলের প্রতিনিধিরা। ভোটগণনার শেষ ধাপে নয়, শুরুতেই ভিভিপ্যাটের স্লিপের সঙ্গে ইভিএম মিলিয়ে দেখার দাবি জানান তারা। 

কমিশন থেকে বেরিয়ে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বলেন, আমরা বলেছি, আগে ভিভিপ্যাটের স্লিপ গুণে দেখা হোক। ভুলভ্রান্তি পাওয়া গেলে শতভাগ স্লিপ মিলিয়ে দেখার ব্যবস্থা করুন। 

কংগ্রেস নেতা অভিষেক মনু বলেন, তিন মাস ধরে নির্বাচন কমিশনের কাছে বিষয়টি নিয়ে বলছি। কিন্তু তারা কোনো জবাব দেয়নি। আগামীকাল আবারও বৈঠকের সময় দিয়েছে কমিশন। 

তেলেগু দেশম পার্টির চন্দ্রবাবু নাইডু বলেন, সাধারণ মানুষের ভোটের সঙ্গে কাটাছেঁড়া করা যাবে না।

এদিন বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, অশোক গেহলট, বসপা নেতা সতীশচন্দ্র মিশ্র, সিপিএমের সীতারাম ইয়েচুরি, সিপিআই নেতা ডি রাজা, আপের আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল, তৃণমূলের ডেরেক ও ব্রায়েন, সপা নেতা রামগোপাল যাদব ও ডিএমকে নেত্রী কানিমোঝি। 

এদিন নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকের আগে দিল্লিতে বৈঠক করেন বিরোধী নেতারা।