ভোটের মাঠে বলিউড তারকাদের কে এগিয়ে, কে পিছিয়ে

প্রকাশ: ২৩ মে ২০১৯     আপডেট: ২৩ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

উর্মিলা মাতন্ডকর ও সানি দেউল

ভারতের এবারের লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন বলিউডের বেশ কয়েকজন তারকা। প্রবীণ রাজনৈতিক নেতাদের প্রতিদ্বন্দ্বী হয়ে তারা নেমেছিলেন ভোট যুদ্ধে। ভোটের ফল অনুযায়ী এদের কেউ বিজয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন, কেউ বা আবার বিজেতার দলে নাম লিখিয়েছেন।  

লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের মথুরায় গতবার বিজেপি থেকে জয় পাওয়া 'বলিউডের ড্রিম গার্ল' হেমা মালিনি এবারও একই আসন থেকে নির্বাচন করেছেন। এবারও জয়ের পথেই আছেন তিনি। প্রধান প্রতিদ্বন্দ্বী রাষ্ট্রীয় লোক দলের প্রার্থী কুনওয়ার নরেন্দ্র সিংয়ের চেয়ে প্রায় ১ লাখ ৯০ হাজার ভোটে এগিয়ে আছেন হেমা।

বলিউডের জনপ্রিয় মুখ সানি দেওল বিজেপির প্রার্থী হয়ে ভোট যুদ্ধে নেমেছিলেন পাঞ্জাবের গুরুদাসপুর থেকে। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের সিনিয়র নেতা সুনীল জাখারের চেয়ে প্রায় ৮০ হাজার ভোটে এগিয়ে আছেন এই অ্যাকশন হিরো। 

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর মুম্বাই উত্তর থেকে কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন। তবে বড় পরাজয়ের মুখেই আছেন তিনি। তার মূল প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রার্থী গোপাল শেঠী এই আসনে বড় ব্যবধানে এগিয়ে আছেন।

এছাড়া কর্ণাটক থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করা চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক প্রকাশ রাজ এবং উত্তর প্রদেশের লখনৌ থেকে সমাজতান্ত্রিক দলের প্রার্থী অভিনেত্রী পুনম সিনহাও পিছিয়ে আছেন।

বিষয় : লোকসভা নির্বাচন