সারদাকাণ্ডে তৃণমূলের শতাব্দী রায়সহ ছয়জনকে তলব

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

অনলাইন ডেস্ক

শতাব্দী রায়

সারদাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ভারতের পশ্চিমবঙ্গের তৃণমূল সংসদ সদস্য শতাব্দী রায়সহ ছয়জনকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) । খবর এনডিটিভির।

গত সপ্তাহে সারদা কেলেঙ্কারির জন্য শতাব্দী রায়কে নোটিশ পাঠানো হয়। যদিও তিনি সংসদের অধিবেশন চলার কারণে হাজিরা দিতে পারেননি।

ইডি সূত্রের জানা গেছে, শতাব্দী রায়, সংসদ সদস্য পদ থেকে বহিষ্কৃত কুনাল ঘোষ ছাড়াও ব্যবসায়ী সজ্জন আগরওয়াল, সন্ধির আগরওয়ালকেও নোটিশ পাঠানো হয়। এছাড়া পশ্চিমবঙ্গের ক্লাবকর্তা দেবব্রত সরকার, সারদা কর্ণধার সুদীপ্ত সেনের ঘনিষ্ঠ অরিন্দম দাসকেও নোটিশ পাঠানো হয়। 

তবে ঠিক কবে তাদের হাজিরা দিতে হবে তা উল্লেখ না করেই এক ইডি কর্মকর্তা বলেন, তাদের বেশিরভাগজনকেই চলতি মাসেই হাজিরা দিতে বলা হয়েছে।

২০১৩ সালে সারদাকাণ্ডে তৎকালীন বিধানগরের কমিশনার রাজীব কুমারের নেতৃত্বে তৈরি হওয়া সিটে গ্রেফতার করা হয় তৃণমূলের রাজ্যসভার সাবেক সংসদ সদস্য কুনাল ঘোষকে। তিনি ২০১৬ সালে জামিন পান। পরবর্তীতে অরিন্দম দাস ও সন্ধির আগরওয়ালকেও সারদা কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়। এছাড়া ২০১৪-এর অগস্টে দেবব্রত সরকারকে গ্রেফতার করে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)। ২০১৫ সালে জামিন পান তিনি।