সানগ্লাস পরে বাইক চালানোয় যুবককে মারধর

প্রকাশ: ০৮ আগস্ট ২০১৯      

অনলাইন ডেস্ক

সানগ্লাস পরে মোটরসাইকেল চালানোয় এক দলিত যুবককে মারধর করা হয়েছে। ভারতের তামিলনাড়ুর বিরুধাচালামে এ ঘটনা ঘটে। পুলিশ তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে। ঘটনার প্রতিবাদে এম পাট্টিকুডিকাডু গ্রামের দলিতরা রাস্তা অবরোধ করেন।  

দলিত যুবকটির নাম জি আলাগেসান। গত শনিবার বাজার থেকে ফিরছিলেন তিনি। সঙ্গে ছিলেন তার শ্যালিকা। দলিত যুবকটির বলেন, ‘সোনার দোকান থেকে আমরা ফিরছিলাম। রাস্তায় আমার বাইক আটকায় গোপী নামক এক হিন্দু। সঙ্গে আরও দু’‌জন ছিল। আমার সঙ্গে থাকা নারীর সঙ্গে কী সম্পর্ক তা জানতে চায়। এরপরই গ্রামের মধ্যে সানগ্লাস পরে বাইক না চালানোর হুমকি দেয়। এমনকি আমার শালীকেও হেনস্থা করে। এরপর আমি বাবাকে ডাকি। তখনই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় গোপী।’

এরপর ওইদিনই বিকেল চারটার দিকে গোপী ফের তার পাঁচজন সাঙ্গোপাঙ্গ নিয়ে হামলা চালায় দলিত যুবকটির উপর। তখন কাকার সঙ্গে জমিতে গিয়েছিল যুবকটি। মারধর করা হয় কাকা–ভাইপোকে। এই খবর শুনে ঘটনাস্থলে হাজির হয় দলিত যুবকটির মা আন্নাকিলি।

এই ঘটনায় পুলিশ অবশ্য জাতপাতের বিষয়টি উড়িয়ে দিয়েছে। পুলিশের দাবি, অভিযুক্তরা ও নিগৃহীত–দু’‌পক্ষই ছিল মদ্যপ অবস্থায়। ব্যক্তিগত শত্রুতা থেকেই এই ঘটনা। যদিও এই দাবি উড়িয়ে দিয়েছে দলিত যুবকটি। তিনি জানান, ‘‌শালীকে নিয়ে যাচ্ছিলাম। তখন মদ খাওয়ার প্রশ্নই ওঠে না।’‌ দলিত যুবকটির আরও দাবি, ‘‌গোপী অতীতেও এরকম অপরাধ করেছে। কু–মন্তব্য করেছে আমায়।’‌ সূত্র: আজকাল।