মোদিকে হুমকি দিয়ে পাকিস্তানি গায়িকা বিপাকে

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯     আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

পাকিস্তানি গায়িকা-এনডিটিভি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সাপ এবং কুমির দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়া পাকিস্তানের পপগায়িকা রবি পীরজাদা এবার নিজেই বিপাকে পড়েছেন।

বন্যপ্রাণী সংরক্ষণ ও উদ্যান অধিদপ্তর থেকে বেআইনিভাবে কুমির ও সরীসৃপ পোষার অপরাধে পীরজাদাকে তলব করা হয়েছে। খবর এনডিটিভির।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে চলতি মাসের শুরুতে পীরজাদা নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পোস্ট করেন।

ভিডিওতে একটি সাপ হাতে তাকে বলতে শোনা যায়, এই উপহার ভারতের প্রধানমন্ত্রীকে। কাশ্মীর নিয়ে তার নয়া নীতির জন্য। এদের মহাভোজে লাগবেন মোদী।

বন্য প্রাণীদের পোষ্য বানিয়ে রাখা পাকিস্তানের আইনে অপরাধ। বন্যপ্রাণী সুরক্ষা আইনে পীরজাদা দোষী সাব্যস্ত হলে জরিমানা ছাড়াও তার সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে।

যদিও পীরজাদা দাবি করেছেন, সাপগুলো তার পোষা নয়। বরং ভিডিওটি করার জন্য তিনি সেগুলো ভাড়া করে এনেছিলেন। কাজ শেষে ফেরত দিয়ে দিয়েছেন।

তিনি জানিয়েছেন, এর আগেও তিনি একাধিক সংবাদ মাধ্যমের চ্যানেলে সাপ-কুমীর নিয়ে উপস্থিত ছিলেন। তখন একবারও বিরোধিতার সম্মুখীন হননি।

এখনও বন্যপ্রাণী সুরক্ষা অধিদপ্তর থেকে কোনো লিখিত নোটিশ পাননি জানিয়ে তিনি আরও বলেন, যদি এমন কিছু হাতে পান তবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।