মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিজেপির দেবেন্দ্র ফড়নবিশ

প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৯     আপডেট: ২৩ নভেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

শপথ নিচ্ছেন দেবেন্দ্র ফড়নবিশ-এনডিটিভি

ভারতের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বিজেপির দেবেন্দ্র ফড়নবিশ এবং উপ-মুখ্যমন্ত্রী পদে এনসিপি প্রধান শারদ পাওয়ারের ভাইপো অজিত পাওয়ার। 

শনিবার সকালে তারা শপথ নেন। খবর এনডিটিভির।

দ্বিতীয়বার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন দেবেন্দ্র ফড়নবিশ। 

মুখ্যমন্ত্রী হিসেবে ফের শপথ নেওয়ার পরে দেবেন্দ্র ফড়নবিশ বলেন, বিজেপি মহারাষ্ট্রের জনগণকে একটি স্থিতিশীল সরকার দিতে চেয়েছিল। কিন্তু তার দলের জোটসঙ্গী শিবসেনা ‘জনগণের আদেশ মানেনি’। আমি এনসিপিকে এই সরকার গঠনের জন্যে সমর্থন করায় ধন্যবাদ জানাই। আমরা সবাই জানি যে গত কয়েকদিন ধরে রাষ্ট্রপতি শাসন জারি ছিল মহারাষ্ট্রে ... শিবসেনা জনাদেশ অনুসরণ করেনি।

শুক্রবার রাজ্যটিতে সরকার গঠনের জন্য জোট ঘোষণা করে এনসিপি, শিবসেনা এবং কংগ্রেস। শুক্রবার একসঙ্গে বৈঠকের পর তিনটি দলই সহমত হয়ে বলেছিল, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেই মুখ্যমন্ত্রী হবেন। তবে শনিবার সকালেই সব হিসাব উল্টে যায়। শেষ পর্যন্ত মহারাষ্ট্রে সরকার গড়ল বিজেপি-এনসিপি জোট।

এনসিপির সহায়তায় মহারাষ্ট্রে বিজেপি সরকার গড়ায় অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

টুইটারে তিনি লিখেছেন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য যথাক্রমে দেবেন্দ্র ফড়নবিশ এবং অজিত পাওয়ারকে অভিনন্দন জানাই। আমি বিশ্বাস করি যে, তারা একসঙ্গে ভালভাবে কাজ করবেন। মহারাষ্ট্রের উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে।