শিক্ষায় ১৪ হাজার কোটি পাউন্ড দেওয়া হবে: টরি পার্টি

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

বরিস জনসন- ফাইল ছবি

যুক্তরাজ্যে সাধারণ নির্বাচনে শেষ সপ্তাহে জমে উঠেছে প্রচার-প্রচারণা। নিজেদের ভবিষ্যৎ পরিকল্পনা ও প্রতিশ্রুতির কথা জানাচ্ছে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলো। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নেতা প্রধানমন্ত্রী বরিস জনসন নির্বাচিত হলে স্বাস্থ্য, অপরাধ, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে ১০০ দিনে কী করবেন, সে পরিকল্পনার কথা জানিয়েছেন। তিনি বলেন, যুক্তরাজ্যে শিক্ষার মান আন্তর্জাতিক মানের। এটাকে আরও সমৃদ্ধ করতে তারা শিক্ষাক্ষেত্রে আগামী তিন বছরে ১৪ হাজার কোটি পাউন্ড ব্যয় করবেন। বাজেটে বিভিন্ন ক্ষেত্রে কর কমানোর প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

বরিস জনসন বলেন, নির্বাচিত হলে যুক্তরাজ্যের নাগরিকদের ব্রেক্সিটের সংকট থেকে মুক্ত করা হবে। কমন্স সভায় সংখ্যাগরিষ্ঠতা পেলে আগামী বছরের ৩১ জানুয়ারির ডেডলাইনে ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনকে বিচ্ছন্ন করা হবে। খবর গার্ডিয়ানের

নির্বাচিত হলে ১০০ দিনের পরিকল্পনায় যুক্তরাজ্যকে উচ্চ দ্রব্যমূল্যের অভিশাপমুক্ত করার জরুরি পদক্ষেপ নেওয়ার কথাও জানান জনসন। শিক্ষাক্ষেত্রে ইংল্যান্ডের স্কুলগুলোতে আগামী তিন বছরে ১৪ হাজার কোটি পাউন্ড বরাদ্দ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। যুক্তরাজ্যে আগামী ১২ ডিসেম্বর সাধারণ নির্বাচন। ব্রেক্সিট বিষয়ে একমত হতে না পারার কারণে প্রধানমন্ত্রী দেশটিতে আগাম নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ফলে দেশটিতে এখন জোর নির্বাচনী প্রচার চলছে।