সাহায্য চেয়ে টিয়া পাখির চিৎকার, এগিয়ে এলো পুলিশ!

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২০     আপডেট: ০৬ জানুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

প্রতিবেশীরা শুনছিলেন, কেউ একজন চিৎকার করে তাকে বের করার জন্য সাহায্য চাইছে। কারও বিপদ হয়েছে বুঝে জরুরি নম্বর ৯১১ এ কল করে তারা পুলিশে খবর দেন। 

কিছুক্ষণের মধ্যে পুলিশও হাজির হয় ঘটনাস্থলে। কিন্তু তারা এসে দেখে সাহায্য চাওয়া ব্যক্তিটি কোনো মানুষ নয়, র‌্যাম্বো নামের একটি টিয়া পাখি। খাঁচার ভেতরে থেকে সে-ই চিৎকার করছিল।

মজার এ ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পাম বিচে।

জানা গেছে, জরুরি কল পেয়ে পাম বিচের পুলিশের সদস্যরা তাৎক্ষণিকভাবে ওই এলাকায় চলে আসেন। এ সময় ওই স্থানে এক ব্যক্তি গাড়ি রক্ষণাবেক্ষণের কাজ করছিলেন। পুলিশ সদস্যরা ফোন কলের খবরটি জানিয়ে তার কাছে চিৎকারের উৎস সম্পর্কে জানতে চান। পুলিশের অনুসন্ধানে মৃদু হাসতে থাকেন লোকটি। পুলিশকে তিনি জানান, যে চিৎকার করছিল তাকে তিনি চেনেন। কিছুক্ষণের মধ্যেই ওই ব্যক্তি বাড়িতে গিয়ে একটা টিয়া পাখি নিয়ে আসেন। পুলিশকে জানান, তার পোষা এ টিয়া পাখিটাই আসলে সাহায্য চেয়ে চিৎকার করেছিল।

টিয়া পাখির এমন কাণ্ড শুনে হাসিতে ফেটে পড়েন পুলিশের সদস্যরা। 

জানা গেছে, টিয়া পাখির মালিক ওই ব্যক্তি যখন ছোট ছিলেন তখন র্যা ম্বো নামের ওই টিয়া পাখিকে তাদের বাড়িতে আনা হয়। র‌্যাম্বো তখন খাঁচায় থাকতো বলে তিনিই ওই পাখিকে শব্দগুলো শিখিয়েছিলেন। তারপর থেকে যখন ইচ্ছে হয় তখনই পাখিটি ‘আমাকে বের করো’ বলে চিৎকার করতে থাকে। 

মজার এ ঘটনাটি নিজেদের টুইটার পেজে শেয়ার করেছে ‘পাম বিচ কাউন্ট্রি শেরিফ’ এজেন্সি। সূত্র : এপি