ফেসবুকে জনপ্রিয়তায় আমি এক নম্বর, দুই নম্বরে মোদি: ট্রাম্প

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২০     আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জনপ্রিয়তার নিরিখে নিজেকে প্রথম স্থানে থাকার দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।শনিবার এক টুইট বার্তায় নিজেকে ফেসবুকে সবার শীর্ষে রাখার দাবি জানান তিনি।

ওই টুইট বার্তায় ট্রাম্প লেখেন, 'বিশাল সম্মান, আমি মনে করি। সম্প্রতি ফেসবুকের প্রতিষ্ঠাতা  মার্ক জাকারবার্গ  বলেছেন, ''জনপ্রিয়তায় ফেসবুকে ডোনাল্ড জে ট্রাম্প এক নম্বর, দুই নম্বরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।'' আসলে আমি দুই সপ্তাহের মধ্যে ভারত যাচ্ছি।...'

তিনি আরও লেখেন,  'ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র গণতন্ত্র ও বহুত্ববাদের পক্ষে একসঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের দেশ বিভিন্ন বিষয়ে ব্যাপকভাবে সহযোগিতা করছে। আমাদের দুই জাতির মধ্যে এই দৃঢ় বন্ধুত্ব কেবল আমাদের নাগরিকদের জন্য নয়, সমগ্র বিশ্বকেও অনুপ্রাণিত করেছে।'

চলতি মাসের ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ভারতে সফরে যাবেন ট্রাম্প। এ সফরে তিনি গুজরাটের আমেদাবাদ এবং নয়া দিল্লিতে যাবেন। গুজরাটে ভারতের সবচেয়ে বড় মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি বলেছে, ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরে দুই দেশের মধ্যে নতুন করে বাণিজ্য চুক্তি স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা আছে। এছাড়াও, দুই দেশের সর্বোচ্চ নেতৃত্বের মধ্যে সন্ত্রাসবাদ রোধে যৌথ উদ্যোগ নেওয়াসহ আরও অনেক বিষয়ে আলোচনা হবে বলে মনে করা হচ্ছে।