ভেঙে পড়ল নির্মাণাধীন ফারাক্কা ব্রিজের একাংশ, ২ শ্রমিক নিহত

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ভারতে নির্মাণাধীন ফারাক্কা ব্রিজের গার্ডার ভেঙে ২ শ্রমিক নিহত হয়েছে। রোববার সন্ধ্যার এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও পাঁচ শ্রমিক। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক। আহতদের মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর সংবাদ প্রতিদিনের।

স্থানীয়রা জানায়, রোববার সন্ধ্যায় ফারাক্কা ব্রিজের কাজ চলছিল। এ সময় কিছু বুঝে ওঠার আগেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই ব্রিজের একটি গার্ডার। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েন বেশ কয়েকজন শ্রমিক। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। প্রথম পর্যায়ে সাত শ্রমিককে উদ্ধার করা হয়। রক্তাক্ত অবস্থায় তাদের মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। ওই হাসপাতালে ভর্তি রয়েছেন আরও পাঁচ শ্রমিক। চিকিৎসকেরা জানিয়েছেন, আহতদের সবাই অবস্থা আশঙ্কাজনক। 

খবর পাওয়ামাত্রই বৈষ্ণবনগর থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়। রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীও। অন্ধকারে উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের। ধ্বংসস্তূপের নিচে আর কেউ আটকে রয়েছেন কি না তা দেখা হচ্ছে। যে ঠিকাদার সংস্থা এই ব্রিজ নির্মাণের কাজ করেছে তাদের কোনো গাফিলতি রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।