করোনায় আক্রান্ত জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি

প্রকাশ: ১৩ মার্চ ২০২০     আপডেট: ১৩ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে বৃহস্পতিবার দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র নিশ্চিত করেছে। টেস্টে সোফির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যাওয়ায় তিনি ও তার স্বামী জাস্টিন ট্রুডো ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন। খবর রয়টার্স ও বিবিসির।

কানাডার প্রধানমন্ত্রীর জনসংযোগ পরিচালক এক বিবৃতিতে বলেছেন, বর্তমানে সোফি গ্রেগরি ট্রুডো ভালো বোধ করছেন এবং তার লক্ষণগুলোও প্রকট নয়। স্ত্রীর করোনা পজিটিভ হওয়ার সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জাস্টিন ট্রুডোও ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকছেন। তবে তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ না থাকায় এই সময়ে তার পরীক্ষা করা হবে না। 

এর আগে দেশটির প্রধানমন্ত্রী কার্যালয়ের বিবৃতিতে জানানো হয়, চিকিৎসকদের পরামর্শে ট্রুডো পর্যবেক্ষণে রয়েছেন। এ কারণে তিনি বাসায় থেকেই প্রতিদিনের কার্যক্রম চালাবেন।

অটোয়ায় প্রাদেশিক নেতাদের সঙ্গে ট্রুডোর পূর্বনির্ধারিত বৈঠকও স্থগিত করা হয়েছে। তাদের সঙ্গে তিনি অনলাইনে আলোচনা করবেন। বিশ্ব নেতাদের সঙ্গে হতে যাওয়া কোভিড-১৯ কেবিনেট আলোচনায়ও অনলাইনের মাধ্যমে অংশ নেবেন ট্রুডো।