করোনাভাইরাসের আক্রান্ত হয়ে পৃথিবীর ভূস্বর্গ হিসেবে খ্যাত জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে প্রথমবারের মতো এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার রাতে শহরের চেস্ট ডিজিজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান।  ৬৫ বছর বয়সী ওই ব্যক্তি হায়দারপোড়া গ্রামের বাসিন্দা ছিলেন ।  খবর এনডিটিভির
শ্রীনগরের মেয়র জুনেদ আজিম মট্টু টুইট করে খবরটি নিশ্চিত করেছেন।  কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তির সংস্পর্শে আসা আরও ৪ ব্যক্তির শরীরেও করোনা পজিটিভ ধরা পড়েছে।  পাশাপাশি করোনা আক্রান্ত  ওই রোগীকে চিকিৎসা দেয়া ৭ জন চিকিৎসকসহ ৭০ জনেরও বেশি মানুষকে সতর্কতাস্বরূপ কোয়ারান্টাইন থাকার পরামর্শ দেওয়া হয়েছে।  সরকারি পরিসংখ্যান অনুযায়ী, জম্মু ও কাশ্মীরে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ১১ জনে দাড়িয়েছে। তবে কাশ্মীর প্রশাসন ভূস্বর্গে করোনা সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করছে।
এদিকে সংবাদসংস্থা পিটিআইয়ের খবরে বলা হয়েছে, করোনা আক্রান্ত সন্দেহে এখন পর্যন্ত মোট ৫ হাজার ১২৪ জন পর্যটকের উপর নজরদারি করা হচ্ছে কাশ্মীরে। এর মধ্যে ৩ হাজার ৬১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পাশাপাশি হাসপাতালের কোয়ারেন্টাইনে রয়েছেন ৮০ জন এবং বাড়িতে আছেন ১ হাজার ৪৭৭ জন।
এখন পর্যন্ত ভারতে ৬০০ জনেরও বেশি লোক করোনাভাইরাসে আক্রান্ত  হয়েছেন। ইতিমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। ভাইরাসের সংক্রমণ এড়াতে বুধবার থেকে গোটা ভারতে ২১ দিনের জন্য লকডাউনের ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।