নিজেকে করোনাভাইরাসের কবল থেকে সুরক্ষিত রাখতে অ্যান্টি-ম্যালেরিয়া ড্রাগ হাইড্রক্সিক্লোরোকুইন খেয়ে মারা গেছেন এক চিকিৎসক। সোমবার ভারতের আসামের গোহাটিতে এ ঘটনা ঘটেছে। জানা গেছে হৃদরোগে আক্রান্ত হয়ে ওই চিকিত্‍সকের মৃত্যু হয়েছে। 

ভারতের সংবাদমাধ্যম এইসময় জানায়, করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখতে ম্যালেরিয়ায় ওষুধ খেয়েছিলেন, এই বিষয়ে নিশ্চিত হলেও তারই পার্শ্বপ্রতিক্রিয়াতেই মৃত্যু ঘটেছে কিনা, সেই বিষয়টি এখনও নিশ্চিত নয় বলে জানিয়েছেন প্রতীক্ষা হাসপাতালে মেডিক্যাল সুপার নির্মলকুমার হাজারিকা। 

রোববার বিকেলে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন ৪৪ বছর বয়সী এই অ্যানাসথেসিস্ট। আরও অনেক ডাক্তারই কোভিড-১৯ থেকে বাঁচতে হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন বলে জানিয়েছেন ড. হাজারিকা।

করোনাভাইরাস হওয়ার অত্যন্ত সম্ভাবনা রয়েছে, এমন ব্যক্তিরা হাইড্রক্সিক্লোরোকুইন খেতে পারেন বলে অনুমোদন দিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ। যে সব স্বাস্থ্যকর্মীরা সরাসরি করোনা রোগীর সংস্পর্শে আসছেন বা রোগীর সরাসরি সংস্পর্শ আসা আত্মীয় অথবা করোনা নিয়ে গবেষণা করা ল্যাবরেটরি কর্মীরা এই ড্রাগ নির্দিষ্ট মাত্রায় নিতে পারেন।