এক মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু দেখল স্পেন

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২০     আপডেট: ২৪ এপ্রিল ২০২০   

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণে প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে পৃথিবী জুড়ে। স্পেনও রয়েছে এই তালিকায়। তবে কিছুটা স্বস্তির খবর এসেছে তাদের জন্য। দেশটিতে এক মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে।

একটানা বৃদ্ধির পর স্পেনে কত কয়েকদিন ধরে এই ভাইরাসের আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমছে। সর্বশেষ দিনের হিসেবে সে সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৭ জনে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে শুক্রবার বিবিসি এতথ্য নিশ্চিত করে জানিয়েছে, দেশটিতে এখন সবমিলিয়ে মৃতের সংখ্যা ২২ হাজার ৫২৪ জন। করোনাায় আক্রান্ত হয়ে মৃতের হিসেবে এই সংখ্যা বিশ্বের মধ্যে তৃতীয়।

স্পেনে নতুন করে আরও ৬ হাজার ৭৪০ জনের শরীরের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যদিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই লাখ ১৯ হাজার ৭৬৪ জনে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে। এরপর তা সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। প্রতিদিনই এই ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালি, আমেরিকা, স্পেনের মতো কয়েকটি দেশে রেকর্ড সংখ্যক মানুষের প্রাণ যাচ্ছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ৪৭ হাজার ২৭৬ জনে, মৃত্যু হয়েছে ১ লাখ ৯১ হাজার ৯০০ জনের। বিপরীতে সুস্থ হয়েছন ৭ লাখ ৫৭ হাজার ৪২৭ জন।